খুলনায় নিখোঁজদের তথ্য সংগ্রহ করছে পুলিশ


প্রকাশিত: ০৮:৪২ এএম, ১১ জুলাই ২০১৬

গুলশানে এবং শোলাকিয়ায় হত্যাকাণ্ডে জড়িতরা অনেক দিন ধরেই বাড়ি থেকে নিখোঁজ ছিল এমন তথ্যের পর নড়েচড়ে বসেছে পুলিশ। খুলনা থেকে নিখোঁজ তরুণ-যুবকদের সম্পর্কে তথ্য সংগ্রহে মাঠে নেমেছে তারা।

নিখোঁজ ব্যক্তিরা জঙ্গি তৎপরতায় জড়িয়ে পড়ছে কি না সেটাও খতিয়ে দেখা হবে বলে জানিয়েছে এ বাহিনী।

সংশ্লিষ্ট সূত্র মতে, রাজধানীর গুলশান হত্যাকাণ্ডে জড়িত পাঁচজনের সবাই নিখোঁজ ছিল অনেকদিন। এমন নিখোঁজ আরও কয়েকজনের ছবি এখন সম্প্রচারিত হচ্ছে গণমাধ্যমে। যাদের ফিরে আসার আহ্বান জানাচ্ছেন অভিভাবকরা। তবে উপরোক্ত ঘটনার পর খুলনার কোনো তরুণ-যুবকের ছবি প্রকাশিত হয়নি গণমাধ্যমে। তবুও কোনো নিখোঁজ তরুণ-যুবক জঙ্গি কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে কি না তা খতিয়ে দেখতে শুরু করেছে খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) ও জেলা পুলিশ।
 
নিখোঁজ তরুণ-যুবকদের তালিকা তৈরির উদ্যোগ নিয়েছেন তারা। কেএমপি’র ৮ ও জেলার ৯টি থানায় নির্দেশনা দেয়া হচ্ছে নিখোঁজ ব্যক্তিদের সম্পর্কে তথ্য সংগ্রহের। একই সঙ্গে থানার মাদ্রাসা-কলেজ-বিশ্ববিদ্যালয় ও অভিজাত পরিবারের সন্তানদের প্রতি গোয়েন্দা নজরদারি বৃদ্ধিতে বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে বলে পুলিশের একাধিক সূত্রে জানা গেছে।

খতিয়ে দেখা হচ্ছে গত কয়েক মাসে দায়ের হওয়া নিখোঁজের জিডি ও মামলার নথিপত্র। পাশাপাশি কোনো পরিবারের কেউ নিখোঁজ থাকলে সে তথ্য জানাতে জনগণকে সচেতন করবে পুলিশ।

খুলনা জেলা পুলিশ সুপার মো. হাবিবুর রহমান বলেন, নিখোঁজ ব্যক্তিদের তালিকা তৈরির কাজ চলছে জেলার ৯টি থানায়। তালিকা তৈরি শেষ করে নিখোঁজদের ব্যাপারে তদন্ত করবেন বলে জানিয়েছেন তিনি।

খুলনা মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র এডিসি শেখ মনিরুজ্জামান মিঠু বলেন, নিখোঁজ তরুণ-যুবক জঙ্গি কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে কি না তার তদারকি বাড়ানো হয়েছে। সে মোতাবেক কেএমপির ৮ থানায় নির্দেশনা দেয়া হয়েছে। কারো সন্তান নিখোঁজ হয়ে থাকলে অথবা কারো চলাচল সন্দেহজনক মনে হলে কেএমপিকে জানাতে তিনি আহ্বান জানান।

আলমগীর হান্নান/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।