থমথমে শোলাকিয়ায় শ্রম প্রতিমন্ত্রী


প্রকাশিত: ১১:২৭ এএম, ০৮ জুলাই ২০১৬

কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদ জামাতের কাছে সন্ত্রাসী হামলার ঘটনার পর ওই এলাকায় এখনো থমথমে অবস্থা বিরাজ করছে। আতঙ্ক কাটছে না এলাকাবাসীর। পাশাপাশি মোতায়েন রয়েছে বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য।

সন্ত্রাসী হামলার ঘটনায় এ পর্যন্ত পাঁচ জনকে আটক করা হয়েছে। আটকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত মামলা দায়ের করা হয়নি। মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে শুক্রবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্ন। তিনি ঘটনার সময় ঘরের ভেতরে গুলিবিদ্ধ হয়ে নিহত ঝর্ণা রানী ভৌমিকের বাড়িতে যান। মন্ত্রী নিহতের পরিবারের সদস্যদের সমবেদনা জানান।

kishoreganj

এসময় কিশোরগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অ্যাড. সোহরাব উদ্দিন, কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহমেদ তৌফিক, কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মো. আফজাল হোসেন, জেলা পরিষদের প্রশাসক অ্যাড. মো. জিল্লুর রহমানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে প্রতিমন্ত্রী ও তিন সংসদ সদস্য নিহতের পরিবারকে এক লাখ টাকা অর্থ সহায়তা করেন।

মুজিবুল হক চুন্নু বলেন, বাংলাদেশের মানুষ জঙ্গিবাদ পছন্দ করে না। জঙ্গিদের বিরুদ্ধে সারা দেশে গণজাগরণ সৃষ্টি হয়েছে। সারা দেশে সাধারণ মানুষের মধ্যে গণজাগরণ সৃষ্টি করা হলে এ দেশে জঙ্গিবাদ থাকবে না।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর দৃঢ় নেতৃত্বে জঙ্গিবাদ-সন্ত্রাস নিরসনে সরকার বদ্ধপরিকর। শোলাকিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত দুই পুলিশ সদস্যকে শহীদ ও জাতীয় বীর উল্লেখ করে মন্ত্রী বলেন, তাদের সাহসিকতা ও জীবনের বিনিময়ে শোলাকিয়া ঈদগাহের মুসল্লিরা একটি বড় বিপর্যয় থেকে রক্ষা পেয়েছে।

kishoreganj

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, হামলার ঘটনায় এ পর্যন্ত পাঁচ জনকে আটক করা হয়েছে।

অন্যদিকে, কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন খান জানান, হামলার ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আটকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান তিনি।

র‌্যাব-১৪ ময়মনসিংহ ক্যাম্পের অধিনায়ক লে. কর্নেল শরিফুল ইসলাম দুপুরের দিকে জাগো নিউজকে জানান, আটকদের জিজ্ঞাসাবাদে বেশ কিছু তথ্য জানা গেছে। তবে তদন্তের স্বার্থে এখনই সবকিছু বলা যাচ্ছে না।

সন্ত্রাসী হামলার সময় আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে আহত অবস্থায় আটক এক সন্ত্রাসী প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, গত ১ জুন ৫ সদস্যের সন্ত্রাসী দলটি কিশোরগঞ্জে আসে। তারা হামলার আগ পর্যন্ত শোলাকিয়া এলাকায় একটি বাড়ি ভাড়া নিয়ে গোপনে অবস্থান করছিল। তবে তার দেয়া তথ্য যাছাই করা হচ্ছে বলেও জানান তিনি।

kishoreganj

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে শোলাকিয়া মাঠের অদূরে শহরের আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের কাছে মুফতি মোহাম্মদ আলী জামে মসজিদের মোড়ে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের ওপর বোমা হামলা করে সন্ত্রাসীরা।

এসময় সন্ত্রাসীদের বোমা বিস্ফোরণ ও চাপাতির আঘাতে দুইজন পুলিশ সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছে প্রায় ১৫ জন। তাদের বেশির ভাগই পুলিশ সদস্য। এ ঘটনায় পুলিশের গুলিতে ঝর্ণা ভৌমিক নামে এক নারী ও এক অজ্ঞাতনামা এক সন্ত্রাসী নিহত হয়েছেন। আহত হয়েছেন একজন।

নূর মোহাম্মদ/এআরএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।