চট্টগ্রাম বন্দরে পণ্যভর্তি কন্টেইনার আটক


প্রকাশিত: ০২:১৩ পিএম, ২৯ জুন ২০১৬
ফাইল ছবি

চট্টগ্রাম বন্দরে গুঁড়োদুধ ও খাদ্যপণ্য ভর্তি দু’টি কন্টেইনার আটক করেছে কাস্টমস। বুধবার কন্টেইনারগুলো আটক করা হয়।

মিথ্যা ঘোষণায় আমদানির অভিযোগে কন্টেইনার দুটি আটক করেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। মিথ্যা ঘোষণা দিয়ে আমদানিকারক ৩৪ লাখ টাকা শুল্ক ফাঁকি দেয়ার চেষ্টা করেছিল বলে জানা গেছে।

দুবাই থেকে পণ্যের চালান দুটির আমদানিকারক ঢাকার মেসার্স এসআর এন্টারপ্রাইজ ও কাজি ট্রেডার্স। আমদানিকারকের পক্ষে উভয় চালান খালাসের দায়িত্বে ছিল চিশতি ক্লিয়ারিং হোম নামে একটি সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান।

শুল্ক গোয়েন্দা অধিদফতর চট্টগ্রাম কার্যালয়ের উপপরিচালক শামীমুর রহমান সাংবাদিকদের জানান, দুবাই থেকে কসমেটিকস আমদানির ঘোষণা দেয় প্রতিষ্ঠান দুটি। সেই অনুযায়ী শুল্কায়নও সমাপ্ত করা হয়। কিন্তু বুধবার গোপন সংবাদের ভিত্তিতে চালান দুটির কায়িক পরীক্ষা করা হলে সেখানে কসমেটিকস পণ্যের সঙ্গে খাদ্যপণ্য পাওয়া যায়।
 
শুল্ক ফাঁকির অভিযোগে কন্টেইনার দুটি আটক করা হয়েছে জানিয়ে তিনি বলেন, এ ঘটনায় পৃথক দুটি বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে।

জীবন মুছা/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।