একাদশ শ্রেণির ভর্তিতে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ


প্রকাশিত: ০৪:০৭ এএম, ২৫ জুন ২০১৬

সরকারি সিদ্ধান্তকে উপেক্ষা করে কুড়িগ্রামের রাজিবপুর ডিগ্রি কলেজে একাদশ শ্রেণিতে ভর্তিতে অতিরিক্ত ফি আদায় করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে অভিভাবক ও শিক্ষার্থীদের মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

এদিকে, অতিরিক্ত ফি আদায়ে করলেও কর্তৃপক্ষ নির্বিকার। যথা সময়ে ভর্তি হতে না পারলে আরও বেশি জরিমানা দেয়ার ভয়ে বাধ্য হয়ে অতিরিক্ত ফি দিয়ে ভর্তি হচ্ছে একাদশ শ্রেণির শিক্ষার্থীরা।

রাজিবপুর সদর ইউনিয়নের বালিয়ামারী পশ্চিম পাড়া গ্রামের জাহাঙ্গীর আলম তার মেয়েকে ভর্তি করতে এসে বলেন, রাজিবপুর কলেজর প্রিন্সিপাল এইবার বড় লোক হয়ে যাবে। আমার মেয়েকে মানবিক বিভাগে ভর্তি করলাম ২ হাজার ৭০০ টাকা দিয়ে।

অভিভাবক শাহ আলম জানালেন, তার ছেলেকে বিজ্ঞান বিভাগে ভর্তি করিয়েছেন ২ হাজার ৯০০ টাকায়।

শিক্ষা বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী মফস্বল কলেজগুলোতে ১ হাজার টাকায় ভর্তি করার কথা থাকলেও রাজিবপুর ডিগ্রি কলেজে তা মানা হচ্ছে না। বাণিজ্য ও মানবিক বিভাগে একাদশ শ্রেণিতে ভর্তির ২ হাজার ৫০০ টাকা এবং বিজ্ঞান বিভাগ ২ হাজার ৭০০ টাকার সঙ্গে ২০০ টাকা মসজিদ ফি নেয়া হচ্ছে।

রাজিবপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ ইউনুছ আলী জানান, অনলাইন থেকে বাছাই করে মেধা তালিকায় ৪৫০ জন শিক্ষার্থীকে ভর্তি জন্য নির্বাচিত করা হয়। ভর্তি প্রক্রিয়া শেষ হয়েছে। অতিরিক্তি ফি আদায় প্রসঙ্গে তিনি বলেন, আমার সিদ্ধান্ত মেনেই এখানে ভর্তি হতে হবে।

এই বিষয়ে রাজিবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কলেজের ম্যানেজিং কমিটির অন্যতম সদস্য শফিউল আলম জানান, অতিরিক্ত ফি আদায় করে অধ্যক্ষ সাহেব ভর্তি করাচ্ছে এমন অভিযোগ অনেকেই দিয়েছে। বিষয়টি আমি দেখব।

কলেজে ভর্তির সময় অতিরিক্ত ফি আদায়ের সত্যতা নিশ্চিত করে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুরুল ইসলাম জানান, আমি এ ব্যাপারে কর্তৃপক্ষকে অবহিত করেছি।
         
নাজমুল হোসেন/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।