ভোলায় ডিবির ওসিকে প্রত্যাহার


প্রকাশিত: ১১:২০ এএম, ১১ জুন ২০১৬

বেপোরেয়াভাবে মাদকের চালান আসা ও বিক্রি বন্ধ করতে না পারায় জেলা গোয়েন্দা সংস্থার ( ডিবি) অফিসার ইনচার্জ (ওসি) মোবাশ্বের আলীকে স্ট্যান্ড রিলিজ করার নির্দেশ দিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। শনিবার বেলা ১১টায় আইন শৃঙ্খলা বিষয়ক সভায় ওই নির্দেশ দেন মন্ত্রী।

পরে মোবাশ্বের আলীকে তার দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়। তবে তার বদলির অফিসিয়াল আদেশ বিকাল পর্যন্ত হয়নি বলে জানান ওই দফতর।

জানা গেছে, ভোলা সদর ও অন্যান্য উপজেলায় ভয়াবহ আকারে মাদক ছড়িয়ে পড়েছে। একটি চক্র প্রতিনিয়িত মাদকের চালান বয়ে আনছে। আইন শৃঙ্খলা বাহিনীর কাছে বিষয়টি ওপেন সিক্রেট। মন্ত্রী এ ব্যর্থতার জন্য স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে দায়ী করেছেন এবং তাৎক্ষণিক ব্যবস্থা নিতেই গোয়েন্দা বিভাগের ওসিকে বদলি করার নির্দেশ দেন।

অভিযোগ রয়েছে, ভোলার ইলিশা ফেরিঘাট, তুলাতুলি, দৌলতখানের লঞ্চঘাট, বোরহানউদ্দিনের হাকিম উদ্দিন ঘাট, চরফ্যাশনের বেতুয়াঘাট এলাকা দিয়ে মাদকের চালান প্রবেশ করছে। সংঘবব্ধ একটি চক্র এ চালান বহন ও বিক্রির সঙ্গে জড়িত।

এদিকে মন্ত্রীর এমন কঠোর পদক্ষেপে সাধুবাদ জানিয়েছেন জেলার সুশীল সমাজের প্রতিনিধিরা। জেলা প্রশাসক মোহা. সেলিম উদ্দিন, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর দুলাল চন্দ্র ঘোষ, প্রবীণ সাংবাদিক আবু তাহের মন্ত্রীকে ধন্যবাদ জানান।

পুলিশ বিভাগ সূত্র জানান, ডিবি ওসি মোবাশ্বের আলীকে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়। একই সঙ্গে তাকে বদলিও করা হচ্ছে।

অমিতাভ অপু/এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।