ইচ্ছের বিরুদ্ধে বিয়ে অতঃপর মাদরাসাছাত্রীর আত্মহত্যা


প্রকাশিত: ০২:২৫ পিএম, ১০ জুন ২০১৬

লক্ষ্মীপুরে বিয়ের সাত দিন পর লাবনী আক্তার (১৫) নামে এক মাদরাসাছাত্রী আত্মহত্যা করেছেন। শুক্রবার দুপুরে সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের রমারখিলের বাড়ি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। নিজের ইচ্ছের বিরুদ্ধে বিয়ে দেয়ায় অভিমানে ওই ছাত্রী আত্মহত্যা করেছে বলে ধারণা করছে এলাকাবাসী।

লাবনী স্থানীয় রমারখিল ইসলামীয়া জাব্বারিয়া দাখিল মাদরাসার দশম শ্রেণির ছাত্রী ও রমারখিল গ্রামের প্রবাসী দেলোয়ার হোসেনের মেয়ে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, দুপুরে বসতঘরের বৈদ্যুতিক ফ্যানের সঙ্গে লাবনীর ঝুলন্ত মরদেহ দেখে তার মা প্রতিবেশিদের জানায়। পরে খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে।

এর আগে গত শুক্রবার (৩জুন) ঘরোয়া পরিবেশে পাশের শ্রীরামপুর গ্রামের কবিরাজ বাড়ির জসিম উদ্দিনের সঙ্গে লাবনীর বিয়ে হয়। তবে ওই বিয়ের এখনো কোনো কাবিন হয়নি। নিজের ইচ্ছের বিরুদ্ধে বিয়ে দেয়ায় আত্মহত্যার ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এ ব্যাপারে তার চাচা দিন মোহাম্মদ বুলবুল জানান, বিয়ের দুই দিন পর থেকে সে ওই স্বামীর সংসার করবে না বলে তার মাকে জানায়। স্বামী সম্পর্কে প্রতিবেশি ও সহপাঠীদের কাছে বাজে মন্তব্যের কারণে সে ওই বিয়ে মেনে নিতে অপারগতা প্রকাশ করে। ধারণা করা হচ্ছে, সে কারণেই অভিমানে সে আত্মহত্যা করেছে।

দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই মো. জাহাঙ্গীর জানান, গত শুক্রবার মাদরাসা পড়ুয়া মেয়েটির বিয়ে দেয়া হয়। আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে কি কারণে বা কেন, সেটা বলা যাচ্ছে না। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

কাজল কায়েস/এআরএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।