ঠাকুরগাঁও-পঞ্চগড়ে হানিফ পরিবহনের গাড়ি চলাচল বন্ধ


প্রকাশিত: ১১:৫১ এএম, ০৯ জুন ২০১৬

ঠাকুরগাঁও ও পঞ্চগড় থেকে হানিফ পরিবহনের গাড়ি চলাচল বন্ধ রয়েছে। তবে এ রুটে ঢাকা থেকে ছেড়ে আসা গাড়িগুলো দিনাজপুরের বীরগঞ্জ পর্যন্ত স্বাভাবিকভাবে চলাচল করছে।

কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতাসহ অন্যান্য সুযোগ সুবিধা বৃদ্ধির দাবিতে গতকাল বুধবার থেকে তিন জেলার (পঞ্চগড়-ঠাকুরগাঁও-দিনাজপুর) মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতাদের সিদ্ধান্ত অনুযায়ী গাড়ি চলাচল বন্ধ রয়েছে।

আর এসব কারণে ঠাকুরগাঁও ও পঞ্চগড়ের ঢাকাগামী যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন। একইভাবে ঢাকা থেকে ছেড়ে আসা গাড়িগুলো গভীররাতে বীরগঞ্জ কাউন্টারে নামিয়ে দেয়ার ফলে ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রীরা।

হানিফ পরিবহনের ঠাকুরগাঁও কাউন্টারের ম্যানেজার নারায়ণ চন্দ্র জাগোনিউজকে জানান, ঠাকুরগাঁও থেকে প্রতিদিন ১৪টি গাড়ি ঢাকায় ছেড়ে যায়। কিন্তু চালক ও সুপারভাইজারদের বেতন কম হওয়ার কারণে আমরা গাড়ি বন্ধ রাখছি। আজ (বৃহস্পতিবার) বিকেলে তিন জেলা মিলে (পঞ্চগড়-ঠাকুরগাঁও-দিনাজপুর) দিনাজপুরে সভা আছে। সভা শেষে সিদ্ধান্ত নেয়া হবে গাড়ি চলবে কিনা।

একই কাউন্টারে কর্মরত বাবু নামে একজন জানান, বেতন-ভাতার খসড়া তালিকা করে মোটর পরিবহন শ্রমিক নেতারা ঢাকায় মালিকপক্ষের কাছে পাঠিয়েছেন। কিন্তু তারা এতে কোনো গুরুত্ব দিচ্ছেন না। দাবি না মানলে কাল থেকে দিনাজপুরেও হানিফ পরিবহনের গাড়ি চলাচল বন্ধ হয়ে যাবে।

এ ব্যাপারে ঠাকুরগাঁও মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক শাহদাৎ হোসেন জাগোনিউজকে জানান, এটা আমাদের অনেক আগের দাবি। অন্য গাড়ির তুলনায় হানিফ পরিবহনের বেতন অনেক কম। তাই সবার সিদ্ধান্ত মোতাবেক গাড়ি চলাচল বন্ধ করা হয়েছে। বেতন বাড়ালে আবার গাড়ি চলাচল শুরু হবে।

রবিউল এহ্সান রিপন/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।