কালীগঞ্জে বজ্রপাতে তিন মৎস্য চাষি নিহত


প্রকাশিত: ১২:১১ পিএম, ৩০ মে ২০১৬
প্রতীকী ছবি

গাজীপুরের কালীগঞ্জে বজ্রপাতে তিন মৎস্য চাষি নিহত হয়েছেন। সোমবার দুপুরে উপজেলার জামালপুর ইউনিয়নের কাপাইস গ্রামের কৈদ্যার (কাপাইস) বিলে এ ঘটনা ঘটে। বিকেল ৫টার দিকে নিহত মৎস্য চাষিদের মরদেহ উদ্ধার করেছে কালীগঞ্জ থানা পুলিশ।  

নিহতরা হলেন, ওই ইউনিয়নের কাপাইশ গ্রামের মৃত সতিশ দাসের ছেলে মুকুন্দ দাস (৫৬), প্রেমচরণ দাসের ছেলে সুদন দাস (৫২) ও মোক্তারপুর ইউনিয়নের শিংলাব গ্রামের মৃত রসনা দাসের ছেলে নিরদ দাস (৩৫)।  

জামালপুর ইউপি চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান ফারুক মাস্টার জানান, নিহতরা পেশায় ছিল মূলত মৎস্য ব্যবসায়ী। তাই তিনজন মিলে উপজেলার কৈদ্যার (কাপাইস) বিলে মৎস্য চাষ করতো। ঘটনার দিন দুপুরে তাদের খামারে মাছের খাবার দিতে যায়। কিন্তু ওই সময় বৃষ্টি হওয়ায় বিলের মধ্যে পাহারার জন্য তাদের তৈরি করা ছোট্ট একটি ঘরে তিনজনই আশ্রয় নেন। এ সময় ওই ঘরে বজ্রপাত হয় এবং ওই ঘরের তিনজনই নিহত হয়। বিলের মাঝখানে হওয়ায় বিষয়টি তাৎক্ষণিকভাবে কেউ টের পায়নি।

স্থানীয়রা জানান, দুপুর গড়িয়ে বিকেল হতেই মুকুন্দর স্ত্রী রীনা রাণী দাস তাকে খোঁজাখুঁজি শুরু করেন। কোথাও না পেয়ে ওই বিলের মধ্যে তাকে খুঁজতে যায়। সেখানে দূর থেকে দাঁড়িয়ে দেখা যায় ওই ঘরে তিনজন শুয়ে আছেন। কিন্তু অনেক ডাকাডাকির পরও কোনো সাড়া না দেওয়ায় কাছে গিয়ে শরীর ছুঁয়ে ডাকতেই মুকুন্দ মাটিতে পড়ে যায়। পড়ে তার স্ত্রীর আত্মচিৎকারে বিলের আশপাশের লোকজন ছুটে এসে দেখেন তিনজনের মরদেহ পড়ে আছে। পরে জামালপুর ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় কালীগঞ্জ থানায় খবর দিলে পুলিশ ওই তিনজনের মরদেহ উদ্ধার করে স্ব-স্ব পরিবারের কাছে হস্থান্তর করেন।

কালীগঞ্জ থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. আলম চাঁদ বজ্রপাতে তিন মৎস্য চাষি নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

আব্দুর রহমান আরমান/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।