শ্রীপুরে যাদু স্পিনিং মিলে অগ্নিকাণ্ড


প্রকাশিত: ০৪:১৭ এএম, ২৮ মে ২০১৬

গাজীপুরের শ্রীপুর উপজেলার মুলাইদ এলাকার যাদু স্পিনিং মিলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার মধ্যরাতে এ ঘটনা ঘটে। পরে জয়দেবপুর, মাওনা ও ভালুকা ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট গিয়ে আগুন নেভায়।

মাওনা ফায়ার স্টেশনের পরিদর্শক মো. জিহাদ মিয়া জানান, কারখানার একতলা ভবনে শুক্রবার রাত ১টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে কারখানা কর্তৃপক্ষ নিজস্ব ব্যবস্থাপনায় চেষ্টার পর ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে ভালুকা, জয়দেবপুর ও মাওনা ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের কর্মীরা প্রায় চার ঘণ্টার চেষ্টার পর আগুন নেভান।

বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। আগুনে কেউ আহত হননি।

কারখানার ব্যবস্থাপক মো. তাজউদ্দিন আহমেদ জানান, শুক্রবার রাত ১টার দিকে কারখানার ফাইবার প্ল্যান্টে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে মাইক্রোডাস্টের মাধ্যমে তা মেশিনের তুলায় ছড়িয়ে পড়ে। ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে নির্ধারণ করা সম্ভব হয়নি।

আমিনুল ইসলাম/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।