খাগড়াছড়িতে হরতাল চলছে


প্রকাশিত: ০৫:৩২ এএম, ২৬ মে ২০১৬

সেনাক্যাম্প প্রত্যাহারের ঘোষণার প্রতিবাদে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙালি ছাত্র পরিষদসহ বাঙালি সংগঠনগুলোর ডাকে খাগড়াছড়িসহ তিন পার্বত্য জেলায় সকাল-সন্ধ্যা হরতাল চলছে।

হরতালের কারণে খাগড়াছড়ি জেলা সদর থেকে দূরপাল্লা ও অভ্যন্তরীণ সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে খাগড়াছড়ি পৌর শহরে কিছু অটোরিকশা ও মোটরসাইকেল চলাচল করতে দেখা গেছে।

সাপ্তাহিক হাটের দিন হওয়ায় খাগড়াছড়ি জেলা সদরের অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকলেও বিভিন্ন উপজেলা সদরের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে বলে জানা গেছে। অফিস-আদালত খোলা থাকলেও সেবা প্রার্থীদের উপস্থিতি কম।

এদিকে, হরতালকে ঘিরে সকাল থেকে জেলার মাটিরাঙ্গা, মানিকছড়ি ও পানছড়িসহ বিভিন্ন উপজেলা সদরে পিকেটিংযের খবর পাওয়া গেলেও কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

হরতালকে ঘিরে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এছাড়াও সেনা বাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে।

প্রসঙ্গত, গত ৮ মে ঢাকার বেইলি রোডস্থ পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম থেকে চারটি ব্রিগেড ছাড়া পর্যায়ক্রমে অবশিষ্ট সেনাক্যাম্প প্রত্যাহারের ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মুজিবুর রহমান ভুইয়া/এসএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।