খাগড়াছড়িতে ৯০ ঘণ্টা পর বিদ্যুৎ


প্রকাশিত: ১০:৫০ এএম, ২৩ মে ২০১৬

রোয়ানুর প্রভাবে দীর্ঘ প্রায় ৯০ ঘণ্টা বিদ্যুত বিহীন থাকার পর সোমবার দুপুরে খাগড়াছড়ি জেলার আংশিক এলাকায় বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে। তবে এখনও পানছড়ি-দীঘিনালাসহ কয়েকটি উপজেলা বিদ্যুতবিহীন রয়েছে।

ভয়াবহ বিদ্যুৎ বিপর্যয়ের কারণে খাগড়াছড়ি বিদ্যুৎ বিতরণ বিভাগের আওতাধীন প্রায় ৪০ হাজার গ্রাহককে সীমাহীন দুর্ভোগের শিকার হতে হয়েছে।

গেল বৃহস্পতিবার ভোররাত থেকে খাগড়াছড়িতে টানা বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। ফলে সীমাহীন দুর্ভোগের শিকার হন পাহাড়ি এ জেলার কর্মজীবি, শিক্ষার্থী, গৃহিণী ও ব্যবসায়ীরা।

এসময় বিদ্যুৎ না থাকায় সরকারি ও বেসরকারি হাসপাতালগুলোতে চিকিৎসা ব্যবস্থা ভেঙে পড়ে। অনেকের বাসা-বাড়িতে গোসল ও রান্না বন্ধ হয়ে যায়। নষ্ট হয়ে যায় ফ্রিজে রাখা খাবারও।

অবশেষে সোমবার দুপুর পৌনে দুইটার দিকে খাগড়াছড়ির আংশিক এলাকায় বিদ্যুৎ সরবরাহ শুরু হলে সবাই যেন হাফ ছেড়ে বাঁচে।

খাগড়াছড়ি বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু জাফর জাগো নিউজকে বলেন, রোয়ানুর প্রভাবে ঝড়ে খাগড়াছড়ি বিদ্যুৎ লাইনে ব্যাপক ক্ষতি হয়েছে। বিভিন্ন স্থানে বৈদ্যুতিক খুঁটি পড়ে যাওয়ায় বিদ্যুতের এ অবস্থা সৃষ্টি হয়েছে।

মুজিবুর রহমান ভুইয়া/এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।