ঢাকা বিশ্ববিদ্যালয়ে শাটল পরিবহন চালুর বিষয়ে আলোচনা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৫:২১ পিএম, ২৮ অক্টোবর ২০২৪

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় শাটল পরিবহন চালু ও গণপরিবহন নিয়ন্ত্রণের লক্ষ্যে ঢাকা মহানগর পুলিশের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার (২৮ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খানের সঙ্গে তার কার্যালয়ে এই বৈঠক হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) খোন্দকার নাজমুল হাসানের নেতৃত্বে ৬ সদস্য বিশিষ্ট প্রতিনিধিদল এতে অংশ নেয়। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম এবং প্রক্টর সাইফুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ক্যাম্পাসে শাটল বাস সার্ভিস চালু ও রুট নির্ধারণ, ক্যাম্পাসে গণপরিবহন চলাচল নিয়ন্ত্রণ, ছয়টি প্রবেশমুখে ‘বার’ স্থাপনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান বলেন, শিক্ষার্থীদের চলাচলের সুবিধার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শাটল বাস সার্ভিস চালুর বিষয়টি প্রক্রিয়াধীন। এই বাস সার্ভিস দ্রুত চালু করার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করছি। ক্যাম্পাসে ট্রাফিক ব্যবস্থাপনার উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সার্বিক সহযোগিতা কামনা করছি।

এমএইচএ/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।