নর্থ সাউথ ফাইন্যান্স ক্লাবের এক্সেলসিয়র প্রতিযোগিতা সম্পন্ন

বিজ্ঞাপন বার্তা বিজ্ঞাপন বার্তা
প্রকাশিত: ১০:৩৩ এএম, ২৭ অক্টোবর ২০২৪

দেশের বৃহত্তম মাইক্রোসফট এক্সেলভিত্তিক প্রতিযোগিতা ‘ইউসিবি স্টক ব্রোকারেজ প্রেজেন্টস এক্সেলসিয়র ২০২৪’ সফলভাবে সম্পন্ন করেছে নর্থ সাউথ ইউনিভার্সিটির ফাইন্যান্স ক্লাব। সম্প্রতি প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছে।

প্রতিযোগিতার প্রথম রাউন্ডে ৩০০ জনের বেশি প্রতিযোগী এক্সেলের দৈনন্দিন কাজকর্ম নিয়ে বিভিন্ন সমস্যার সমাধান করেন। এরপর শীর্ষ ৫০ জন প্রতিযোগী দ্বিতীয় রাউন্ডে উত্তীর্ণ হন, যেখানে তারা একটি কেস সমাধানের মাধ্যমে তাদের সমালোচনামূলক চিন্তা ও মাইক্রোসফট এক্সেলে দক্ষতা প্রদর্শন করেন।

প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে সেরা ১০ প্রতিযোগীর নাম ঘোষণা করা হয় এবং তাদের মধ্যে থেকে শীর্ষ তিনজনকে পুরস্কৃত করা হয়। বিজয়ীরা যথাক্রমে ২৫ হাজার টাকা, ১৫ হাজার টাকা এবং ১০ হাজার টাকার চেক, ক্রেস্ট এবং নর্থ সাউথ ইউনিভার্সিটির ডিপার্টমেন্ট অব অ্যাকাউন্টিং অ্যান্ড ফাইনান্সের সার্টিফিকেট লাভ করেন।

অনুষ্ঠানে ইভেন্ট চেয়ার হিসেবে উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিক্সের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর তামজিদ আহমেদ চৌধুরী, প্রধান অতিথি ছিলেন ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেডের চিফ অপারেটিং অফিসার সৈয়দ আদনান হুদা, সম্মানীয় অতিথি ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ডিপার্টমেন্ট অব ফাইনান্স অ্যান্ড অ্যাকাউন্টিংয়ের চেয়ার ড. মো. নূরুল কবির এবং ডিপার্টমেন্ট অব অ্যাকাউন্টিং অ্যান্ড ফাইনান্সের ফ্যাকাল্টি অ্যাডভাইজার ও সিনিয়র লেকচারার মুহাম্মদ নাসিরউদ্দিন।

এক্সেলসিয়র প্রতিযোগীদের মাইক্রোসফট এক্সেলের বিভিন্ন টুল ব্যবহারের মাধ্যমে প্রযুক্তিগত দক্ষতা এবং বিশ্লেষণী ক্ষমতা প্রদর্শনের সুযোগ করে দিয়েছে। এই প্রতিযোগিতা শিক্ষার্থীদের জন্য একটি মাইলফলক হিসেবে কাজ করেছে, যেখানে তারা জ্ঞান এবং দক্ষতার উন্নতির পাশাপাশি আকর্ষণীয় পুরস্কারও অর্জন করতে পেরেছেন।

বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।