চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

হলে ডাইনিং ব্যবস্থাপনায় শিক্ষার্থীরা, মিলবে মানসম্মত খাবার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চবি
প্রকাশিত: ০৪:০৮ এএম, ২৬ অক্টোবর ২০২৪

খাবারের মান বাড়াতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সোহরাওয়ার্দী হলে শিক্ষার্থীদের ব্যবস্থাপনায় ডাইনিং কার্যক্রম শুরু হয়েছে। শিক্ষার্থীদের প্রত্যাশা, নিজেদের তত্ত্বাবধানে সাশ্রয়ী মূল্যে মানসম্মত খাবার পরিবেশন করতে পারবেন তারা।

শুক্রবার (২৫ অক্টোবর) জুমার নামাজের পর উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ড. শামীম উদ্দিন খান এ কার্যক্রমের উদ্বোধন করেন।

চবির হলগুলোতে খাবারের মান বাড়ানোর দাবি দীর্ঘদিনের। সম্প্রতি বিশ্ববিদ্যালয় ও হল প্রশাসনে নতুন কর্তাব্যক্তি নিয়োগ পাওয়ায় শিক্ষার্থীদের পরিচালনায় এ উদ্যোগ নেওয়া হয়েছে।

পরীক্ষামূলকভাবে সোহরাওয়ার্দী হলে এ কার্যক্রম শুরু করা হয়েছে। এ হলের খাবারের মান বাড়লে পর্যায়ক্রমে চবির অন্যান্য হলের দায়িত্ব শিক্ষার্থীদের কাছে হস্তান্তর করা হবে।

সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. আব্দুল মান্নান বলেন, ডাইনিংয়ের খাবারের যাবতীয় দায়িত্ব শিক্ষার্থীদের হাতে দেওয়া হয়েছে। এজন্য শিক্ষার্থীদের মধ্য থেকে ১১ সদস্যের একটি কমিটি করা হয়েছে। আহ্বায়ক হিসেবে দুজন আবাসিক শিক্ষক এই কমিটিতে রয়েছেন।

এ কার্যক্রম উদ্বোধনের সময় প্রক্টর অধ্যাপক ড. তানভীর মোহাম্মদ হায়দার আরিফ, হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. আব্দুল মান্নানসহ সহকারী প্রক্টর ও আবাসিক শিক্ষকরা উপস্থিত ছিলেন।

আহমেদ জুনাইদ/এসআর

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।