সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের কমিটি বিলুপ্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিলেট
প্রকাশিত: ০২:৩৫ পিএম, ২৫ অক্টোবর ২০২৪

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) ছাত্রদলের কমিটি বিলুপ্ত করা হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাতে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের পরপর কেন্দ্রীয় ছাত্রদলের দপ্তর সম্পাদক (সহ-সভাপতি পদমর্যাদা) মো. জাহাঙ্গীর আলম প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় বিলুপ্ত ঘোষণা করা হলো। শীঘ্রই এ ইউনিটির নতুন কমিটি ঘোষণা করা হবে। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির এ সিদ্ধান্ত অনুমোদন করেন।

এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে ব্যানার ছেঁড়ার ঘটনাকে কেন্দ্র করে ছাত্রদলের নেতাকর্মীদের সঙ্গে সাধারণ শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেইটে এ সংঘর্ষের ঘটনা ঘটে। রাত ২টা পর্যন্ত থেমে থেমে এ সংঘর্ষ চলে। পরে রাত ২টার দিকে সেনাবাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সাধারণ শিক্ষার্থীদের অভিযোগ, ছাত্রদলের কর্মীরা প্রথমে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। হামলার ঘটনায় তারা প্রক্টরের পদত্যাগ দাবি করে শ্লোগানও দেন।

আহমেদ জামিল/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।