ছাত্রলীগ নিষিদ্ধে ইসলামী বিশ্ববিদ্যালয়ে আনন্দ মিছিল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইসলামী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০১:১৭ পিএম, ২৪ অক্টোবর ২০২৪

আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম ছাত্রসংগঠন ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ করায় আনন্দ মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

বুধবার (২৩ অক্টোবর) রাত সাড়ে ১০টায় উল্লসিত শিক্ষার্থীরা ক্যাম্পাসের জিয়া মোড় থেকে আনন্দ মিছিল বের করেন। মিছিলে শিক্ষার্থীরা ‘এই মুহূর্তে খবর এলো, ছাত্রলীগ নিষিদ্ধ হলো’, ‘এই মুহূর্তে খবর এলো, সন্ত্রাসী লীগ নিষিদ্ধ হলো’, ‘হৈ হৈ রৈ রৈ, সন্ত্রাস লীগ গেলি কই’, ‘এই মুহূর্তে খবর এলো, ক্যাম্পাস সন্ত্রাসমুক্ত হলো’সহ বিভিন্ন স্লোগান দেয়। মিছিলটি প্রধান ফটকের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবির সমন্বয়ক এস এম সুইট বলেন, প্রতিটি ক্যাম্পাসে ছাত্রলীগ দীর্ঘ ১৬ বছর ধরে সন্ত্রাসী কর্মকাণ্ড করে আসছে। কিন্তু তাদের বিরুদ্ধে কথা বলার মতো কেউ ছিলো না। শিক্ষার্থীদের ন্যায্য আন্দোলনে তারা হামলা করেছে। সারাদেশে তারা অসংখ্য মানুষের ওপর নির্যাতন চালিয়েছে। তাই ছাত্রলীগের মতো সন্ত্রাসী সংগঠনকে নিষিদ্ধ করার জন্য অন্তর্বর্তীকালীন সরকারকে ধন্যবাদ জানাই।

এর আগে বুধবার রাতে বাংলাদেশ আওয়ামী লীগের ভাতৃপ্রতীম সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধ করে প্রজ্ঞাপন জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

মুনজুরুল ইসলাম/এএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।