মিরসরাই কলেজে শিক্ষার্থীদের মোবাইল ব্যবহার নিষিদ্ধ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মিরসরাই (চট্টগ্রাম)
প্রকাশিত: ১২:৪১ পিএম, ২৩ অক্টোবর ২০২৪

চট্টগ্রামের মিরসরাই কলেজে শিক্ষার্থীদের মোবাইল ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। বুধবার (২৩ অক্টোবর) থেকে কলেজ চলাকালে কোনো ছাত্রছাত্রীদের কাছে মোবাইল পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশে জানানো হয়।

মিরসরাই কলেজের অধ্যক্ষ মো. নুরুল আফছার সই করা নোটিশে বলা হয়, বুধবার থেকে কোনো ছাত্রছাত্রী কলেজ ক্যাম্পাস ও শ্রেণিকক্ষে মোবাইল ব্যবহার করতে পারবে না। কলেজ চলাকালে কোনো শিক্ষার্থীর কাছে মোবাইল পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে জানতে চাইলে অধ্যক্ষ বলেন, ক্লাস চলাকালে শিক্ষার্থীরা মোবাইলে কথা বলে। তারা কলেজের ওয়াশরুমে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা কথা বলে। একাধিকবার মোবাইলে কথা বলা নিয়ে ছাত্রছাত্রীদের মধ্যে ঝগড়া হয়েছে। তাই এ সিদ্ধান্ত নেওয়া হয়। তবে শিক্ষার্থীদের জরুরি প্রয়োজনে অভিভাবকের সঙ্গে কথা বলার দরকার হলে আমাদের জানালে ব্যবস্থা করা হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খান বলেন, ক্লাস চলাকালে শ্রেণিকক্ষে কোনো শিক্ষক এবং শিক্ষার্থীদের মোবাইল ব্যবহার করা ঠিক না। এতে করে পড়ার ক্ষতি হয়।

তিনি আরও বলেন, উপজেলার মহাজনহাট ফজলুর রহমান স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ অনেক আগে থেকেই তার প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে মোবাইল ব্যবহার নিষিদ্ধ করেছেন। আমার মনে হয়, শিক্ষার্থীদের মোবাইল ব্যবহার কমিয়ে দিতে পারলে তাদের পড়াশোনা ভালো হবে।

এদিকে উপজেলার একমাত্র সরকারি কলেজ নিজামপুর কলেজে ক্যাম্পাসে সামাজিক যোগাযোগমাধ্যম টিকটকের ভিডিও ধারণ নিষিদ্ধ করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কর্তৃপক্ষ। এতে ভিডিও ধারণের প্রমাণ পেলে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়। ২০ অক্টোবর ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ জসিম উদ্দিন সই করা এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এম মাঈন উদ্দিন/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।