ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রপতির কুশপুতুল দাহ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৭:৪৪ পিএম, ২২ অক্টোবর ২০২৪
ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রপতির কুশপুতুল দাহ করেছেন ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা

অবিলম্বে পদত্যাগের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কুশপুতুল দাহ করেছেন ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা। পদত্যাগ না করলে বঙ্গভবন অভিমুখে লংমার্চ ঘোষণা করা হবে বলেও জানান তারা।

মঙ্গলবার (২২ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে রাষ্ট্রপতির কুশপুতুল দাহ করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রপতির কুশপুতুল দাহ

এ সময় তারা ‘দফা এক দাবি এক, চুপ্পুর পদত্যাগ’, ‘স্বৈরাচারের ঠিকানা, এই বাংলায় হবে না’, ‘স্বৈরাচারের দালালেরা হুঁশিয়ার সাবধান’ এমন নানান স্লোগান দেন।

আরও পড়ুন

কুশপুতুল পোড়ানোর আগে বক্তব্য দেন ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় সভাপতি বিন ইয়ামিন মোল্লা। তিনি বলেন, অবিলম্বে রাষ্ট্রপতিকে পদত্যাগ করতে হবে। একই সঙ্গে প্রশাসনসহ যত জায়গায় এখনো স্বৈরাচারের দোসররা তাদের আস্ফালন দেখাচ্ছে, সব জায়গা থেকে তাদের অপসারণ করতে হবে।

তিনি আরও বলেন, যদি আমাদের দাবি মানা না হয়, তাহলে আমরা বঙ্গভবন অভিমুখে লংমার্চ ঘোষণা করবো। সরকারের উপদেষ্টাদের বলতে চাই, শেখ হাসিনার গণভবনের যে পরিণতি হয়েছিল, সেই পরিণতি যদি আপনারা আবার বঙ্গভবনে দেখতে না চান- তাহলে অবিলম্বে রাষ্ট্রপতিকে অপসারণ করুন।

এমএইচএ/কেএসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।