রাষ্ট্রপতির পদত্যাগ দাবিতে উত্তাল বেরোবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বেরোবি
প্রকাশিত: ১০:৫০ এএম, ২২ অক্টোবর ২০২৪

ছাত্রলীগ নিষিদ্ধ এবং রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। মিছিলে প্রধানমন্ত্রীর পদত্যাগ নিয়ে দুই রকম বক্তব্য দেওয়ায় রাষ্ট্রপতিকে এ পদ থেকে অপসারণের দাবি জানানো হয়।

সোমবার (২১ অক্টোবর) রাত সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থী। বিক্ষোভ মিছিলে সরদার পাড়া, পার্কের মোড়, বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে থাকা শিক্ষার্থীরা যোগ দেন।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন বেরোবির সমন্বয়ক রহমত আলী, এস এম আশিকুর রহমান, শামসুর রহমান সুমন, রংপুরের প্রতিনিধি রিফাত হাসান, আলী হোসাইন, সাজ্জাদ হোসেন, নাহিদ হাসান খন্দকার প্রমুখ।

বিক্ষোভ মিছিলটি মূল ফটক থেকে শুরু করে আবু সাঈদ চত্বর, চকবাজার হয়ে পুনরায় প্রধান ফটকে জড়ো হয়। এ সময় বিভিন্ন স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা।

সমন্বয়ক শামসুর রহমান সুমন বলেন, ‘স্বৈরাচারের দোসর চুপ্পু অনতিবিলম্বে পদত্যাগ না করলে আমরা স্বৈরাচারকে যেভাবে পদত্যাগ করতে বাধ্য করেছি, চুপ্পুকে সরাতে সময় লাগবে না। একইভাবে ছাত্র সমাজ সকল স্বৈরাচারের দোসরকে প্রতিহত করতে প্রস্তুত।’

রহমত আলি বলেন, ‘স্বৈরাচারের পদত্যাগপত্র নিয়ে দুই রকম বক্তব্য দেওয়ায় তিনি তার মর্যাদা হারিয়েছেন। এরকম মিথ্যাবাদী ব্যক্তি তার রাষ্ট্রপতি হওয়ার যোগ্যতা হারিয়েছেন এবং যে সম্মানটুকু হারিয়েছেন বাকি সম্মানটুকু রক্ষা করে স্বেচ্ছায় যেন পদত্যাগপত্র জমা দেন। অন্যথায় আবু সাঈদের বিশ্ববিদ্যালয় থেকে যে আন্দোলনের স্ফুলিঙ্গ তৈরি হয়েছে সেই আন্দোলনের মাধ্যমে তাকে পদত্যাগ করতে বাধ্য করাবো।’

এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।