সম্প্রতি সংঘটিত সব ধর্ষণ ঘটনার বিচার দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৭:২২ পিএম, ২১ অক্টোবর ২০২৪

বনানীতে শিশু ধর্ষণসহ সম্প্রতি সংঘটিত সব ধর্ষণ ঘটনার বিচার এবং ধর্ষণ সংক্রান্ত আইন সংস্কারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে একদল শিক্ষার্থী।

সোমবার (২১ অক্টোবর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে সমাবেশটি অনুষ্ঠিত হয়। সমাবেশে উপস্থিত শিক্ষার্থীরা বনানীতে শিশু ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে বিচারের দাবি জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোজাক্কির রিফাত বলেন, আমরা সামাজিকভাবে দেখি, কখনো কখনো ধর্ষণে অভিযুক্ত যে ব্যক্তি তার সঙ্গে সুরাহা করে বা সামাজিক একটা মাধ্যমে ধর্ষিতার বিয়ে দিয়ে দেওয়া হয়। এই যে দীর্ঘ দিনের আমাদের যে একটা চর্চা সেই চর্চাকে পরিবর্তন করতে হবে।

শিক্ষার্থীরা বলেন, বাংলাদেশে যেসব ধর্ষণ হয় সেসব আইনের নানান মারপ্যাচে পরে বিচারের মুখ দেখে না। আমরা তাই আইনের সংস্কার চাচ্ছি। যেহেতু আমরা প্রত্যেক ক্ষেত্রে সংস্কারের কথা বলছি সেহেতু আমরা ধর্ষণ, নারী নির্যাতন ও যৌন নিপীড়নের আইন যেগুলো আছে সেগুলোর যৌক্তিক সংস্কার হোক।

এমএইচএ/এমআরএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।