নবাব সলিমুল্লাহ স্মৃতি ফুটবলে চ্যাম্পিয়ন ওয়াসিম আকরাম একাদশ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:২০ পিএম, ২০ অক্টোবর ২০২৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম হলে নবাব স্যার সলিমুল্লাহ স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনালে শহীদ আবু সাঈদ একাদশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে শহীদ ওয়াসিম আকরাম একাদশ।

রোববার (২০ অক্টোবর) বিকেল ৩টায় সলিমুল্লাহ মুসলিম হল মাঠে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়। নির্ধারিত সময়ে দুই দলেই গোল শূন্য থাকার পর টাইব্রেকারে ৪-৩ গোলে বিজয়ী হয় শহীদ ওয়াসিম আকরাম একাদশ।

নবাব সলিমুল্লাহ স্মৃতি ফুটবলে চ্যাম্পিয়ন ওয়াসিম আকরাম একাদশ

এ সময় শিক্ষার্থীদের সঙ্গে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মামুন আহমেদ, হলের প্রভোস্ট অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মামুন এবং অন্যান্য আবাসিক শিক্ষকরা।

এর আগে গত শুক্রবার শুরু হয় এই টুর্নামেন্ট। এতে ৮ টি দল অংশ নেয়। দলগুলোর নামকরণ করা হয় ২৪ এর গনঅভ্যুত্থানে স্বৈরাচার সরকারের গুলিতে নিহত হওয়া শহীদদের নামে। দলগুলো হলো- শহীদ হৃদয়, শহীদ ওয়াসিম আকরাম, শহীদ আবু সাঈদ, শহীদ ইমন, শহীদ মনির, শহীদ রাব্বি, শহীদ মুগ্ধ, শহীদ ফাইয়াজ একাদশ। হলের শিক্ষার্থীরাই দলগুলোর ম্যানেজার ছিলেন।

নবাব সলিমুল্লাহ স্মৃতি ফুটবলে চ্যাম্পিয়ন ওয়াসিম আকরাম একাদশ

এ সময় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মামুন আহমেদ বলেন, পরবর্তী নেতৃত্ব তৈরিতে এসব খেলাধুলা ব্যাপক সহায়ক হবে। এতে শিক্ষার্থীদের নৈতিক এবং শারীরিক উন্নয়ন ব্যাপক হারে বৃদ্ধি পাবে। আমি জেনেছি এখানে শিক্ষার্থীরাই নিজেদের স্পন্সর জোগাড় করেছে এবং পুরো আয়োজনটি তারাই পরিচালনা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ধরনের আয়োজন আরও বেশি বেশি করে চায়।

সলিমুল্লাহ মুসলিম হলের প্রভোস্ট ড. আব্দুল্লাহ আল মামুন বলেন, একটি হলে নানা মতের নানা ধাঁচের শিক্ষার্থীরা বসবাস করেন। আজকে একেবারে শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠুভাবে এই খেলাটি আয়োজিত হয়েছে। আমি মনে করি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের পারস্পরিক সম্পর্ক ও সহাবস্থানের ইতিহাসে এটি মাইলফলক। আমরা এই টুর্নামেন্টের মাধ্যমে নবাব স্যার সলিমুল্লাহ এবং গণঅভ্যুত্থানের শহীদদের স্মরণ করার চেষ্টা করেছি।

এমএইচএ/এমআরএম/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।