ঢাকা বিশ্ববিদ্যালয়

জাপানিজ স্টাডিজ বিভাগকে মিতসুবিশি করপোরেশনের ৩৪ লাখ টাকার চেক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৬:০৪ পিএম, ২০ অক্টোবর ২০২৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাপানিজ স্টাডিজ বিভাগে ভার্চুয়াল ক্লাসরুম প্রতিষ্ঠা এবং দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কর্মসূচি পরিচালনার জন্য মিতসুবিশি করপোরেশন বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মি. হিরোশি উয়েগাকি ৩৪ লাখ টাকার একটি চেক প্রদান করেছে।

রোববার (২০ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরীর কাছে এ চেক হস্তান্তর করা হয়।

উপাচার্য দপ্তরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে জাপানিজ স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. মো. জাহাঙ্গীর আলম ও সহযোগী অধ্যাপক ড. আব্দুল্লাহ-আল-মামুনসহ বিভাগীয় শিক্ষক এবং মিতসুবিশি করপোরেশনের ব্যবস্থাপক সৈয়দা শাহতাজ সায়রা ও এডমিন ব্যবস্থাপক নুশরাত জাহান উপস্থিত ছিলেন।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী অনুদানের জন্য মিতসুবিশি করপোরেশন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং গবেষণা কার্যক্রম পরিচালনা ও অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের জন্য প্রতিষ্ঠানটির কাছ থেকে তিনি আরও সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, মিতসুবিশি করপোরেশন জাপানিজ স্টাডিজ বিভাগের শিক্ষার্থীদের গত তিন বছর যাবত বৃত্তি প্রদান করে আসছে।

এমএইচএ/এসআইটি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।