জবিতে সিরাত সম্মেলন ২৪ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫৭ পিএম, ১৮ অক্টোবর ২০২৪

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) প্রথমবারের মতো সিরাত সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে আগামী ২৪ অক্টোবর। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন আস সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং জনপ্রিয় ইসলামি বক্তা শায়েখ আহমাদুল্লাহ।

আয়োজক শিক্ষার্থীরা জানান, প্রথমবারের মতো সিরাত সম্মেলন হতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে। এখানে নারীদের জন্য আলাদা বসার স্থান করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটা থেকে সিরাত সম্মেলন শুরু হবে।

জানা যায়, সিরাত সম্মেলনে আরও উপস্থিত থাকবেন শায়েখ প্রফেসর মোখতার আহমাদ এবং শায়েখ আব্দুল হাই মুহাম্মদ সাইফুল্লাহ।

এছাড়া জবি উপাচার্য অধ্যাপক ড. মো. রেজাউল করিমের সভাপতিত্বে উপস্থিত থাকবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের ইমাম হাফেজ মাওলানা মো. ছালাহ উদ্দীন ও বাহাদুর শাহ পার্ক জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি মো. আমানুল হক।

আয়োজকদের মধ্যে থাকা ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী আহমেদ ওমর বলেন, পূর্ববর্তী সরকারের ইসলামবিদ্বেষী মনোভাবের কারণে গত ১৭ বছর ক্যাম্পাসে সিরাত মাহফিলসহ কোনো ধরনের ইসলামিক অনুষ্ঠানের আয়োজন হয়নি। তবে বর্তমান বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তায় প্রথমবারের মতো সিরাত সম্মেলন আয়োজন করা সম্ভব হচ্ছে।

আরএএস/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।