জুলাই বিপ্লবে শহীদদের স্মরণে ঢাবিতে শুরু হচ্ছে ফুটবল টুর্নামেন্ট

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৭ পিএম, ১০ অক্টোবর ২০২৪
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠ/ফাইল ছবি

জুলাই বিপ্লবে শহীদদের স্মরণে ঢাবিতে মর্নিং রাইডার্সের উদ্যোগে আয়োজিত হতে যাচ্ছে ‘বাংলাদেশ ২.০ ফুটবল টুর্নামেন্ট ২০২৪’। আগামী ১ নভেম্বর থেকে টুর্নামেন্টটি ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে শুরু হবে।

আয়োজনে চ্যাম্পিয়ন টিমের জন্যে পুরস্কার হিসেবে থাকবে নগদ ৩০ হাজার টাকা, রানার্সআপ টিমের জন্য ১৫ হাজার টাকা এবং তৃতীয় স্থান অধিকারকারী টিমের জন্য থাকবে ১০ হাজার টাকা। খেলায় এন্ট্রি ফি নির্ধারণ করা হয়েছে ২ হাজার টাকা।

টুর্নামেন্টের ব্যাপারে ‘মর্নিং রাইডার্স’ সোসাইটির সদস্য সিফাত সাদিক খান বলেন, এ আয়োজনের মূল উদ্দেশ্য হলো, জুলাই বিপ্লবীদের স্পিরিট সামাজিক এবং সাংস্কৃতিকভাবে ছড়িয়ে দেওয়া এবং স্বাস্থ্য সচেতনতা নিয়ে সামাজিক সচেতনতা বাড়ানো। ফুটবল একটি গুরুত্বপূর্ণ মাধ্যম হিসেবে তরুণদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য উন্নয়নে ভূমিকা রাখে। তাই এ আয়োজনের মাধ্যমে তরুণদের মধ্যে এ বার্তা পৌঁছে দেওয়াই মূল লক্ষ্য। এছাড়া এটি একটি মঞ্চ হিসেবে কাজ করবে সমাজে ইতিবাচক পরিবর্তন আনতে।

আরেক সদস্য হুজাইফা জাবেদ বলেন, মর্নিং রাইডার্স তাদের এ উদ্যোগের মাধ্যমে দেশের তরুণ প্রজন্মের মধ্যে ক্রীড়া ও সুস্থ জীবনযাপনের বিষয়ে সচেতনতা বাড়াতে চেষ্টা করছে। আশা করছি, এ ফুটবল টুর্নামেন্ট বাংলাদেশের ক্রীড়াঙ্গনে নতুন অধ্যায় রচনা করবে এবং সামগ্রিকভাবে তরুণ সমাজের জন্য একটি গুরুত্বপূর্ণ বার্তা দেবে।

এমএইচএ/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।