চাঁবিপ্রবির উপাচার্য নাছিম আখতারকে অব্যাহতি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৮:৪৪ এএম, ০৯ অক্টোবর ২০২৪

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চাঁবিপ্রবি) উপাচার্য পদ থেকে অধ্যাপক ড. মো. নাছিম আখতারকে অব্যাহতি দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৮ অক্টোবর) রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম যথাযথভাবে পরিচালনা করার নিমিত্তে তাকে অব্যাহতি প্রদানপূর্বক মূল পদে যোগদানের জন্য অনুমতি প্রদান করেন।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা তাদের ওয়েব সাইটে উপসচিব মো. শাহীনুর ইসলাম স্বাক্ষরিত এ প্রজ্ঞাপন প্রকাশ করে।

জনস্বার্থে জারিকৃত এই আদেশের অনুলিপি জ্যেষ্ঠতার ক্রমানুসারে সংশ্লিষ্ট দপ্তরগুলোতে পাঠানো হয়।

গত জুলাই মাসে ছাত্র-জনতার আন্দোলনে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কর্মসূচি পালনকালে উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার স্থানীয় ছাত্রলীগের নেতাদের সঙ্গে নিয়ে বাধা প্রদান করেন। একইসঙ্গে তিনি শিক্ষার্থীদের হুমকি ধামকি প্রদান করেন। আন্দোলনের চূড়ান্ত পর্যায়ে তিনি বিশ্ববিদ্যালয়ের চাঁদপুর অস্থায়ী ক্যাম্পাস থেকে চলে যান। পরে ঢাকায় বসে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করে আসছিলেন বলে শিক্ষকরা জানান।

শরীফুল ইসলাম/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।