নবীন শিক্ষার্থীদের বরণ করে নিলো রাজশাহী বিশ্ববিদ্যালয়

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৭:২২ পিএম, ০৮ অক্টোবর ২০২৪

বর্ণিল আয়োজনে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে নবীন শিক্ষার্থীদের হাতে ফুল ও শিক্ষাসামগ্রী দিয়ে বরণ করে নেন উপাচার্য সালেহ হাসান নকীব।

সকাল থেকেই শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে কাজী নজরুল ইসলাম মিলনায়তনের আশপাশ। পরে সকাল সাড়ে ১০টায় শুরু হয় আয়োজনের আনুষ্ঠানিকতা। ধারাবাহিকভাবে অতিথিদের আসন গ্রহণ, জাতীয় সংগীত, পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ, অতিথিদের বক্তব্য চলে।

অনুষ্ঠানে নবীন ও পূর্ববর্তী শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা তাদের অনুভূতি প্রকাশ করে বক্তব্য দেন। সবশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বিকেল ৩টার দিকে অনুষ্ঠানটি শেষ হয়।

নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়ে প্রধান অতিথি উপাচার্য সালেহ হাসান নকীব বলেন, ‘আমাদের প্রত্যেকের উচিত আজীবন ছাত্রত্ব বজায় রাখা। পৃথিবীর সবচেয়ে বড় আনন্দ নতুন কিছু শেখা ও নতুন কিছু বোঝা। এই ক্যাম্পাসে তোমরা বারবার নির্যাতিত হয়েছো, নিগৃহীত হয়েছো, অধিকার হারিয়েছো। আজকের এই বাংলাদেশে দাঁড়িয়ে আমরা তোমাদের কাছে প্রতিজ্ঞাবদ্ধ।’

নবীন শিক্ষার্থীদের বরণ করে নিলো রাজশাহী বিশ্ববিদ্যালয়

অনুষ্ঠানের ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ড. আমিরুল ইসলাম বলেন, মেধাবী গর্বিত সদস্যের অধিকার নিয়ে মতিহারের সবুজ চত্বরে তোমাদের পদার্পণকে স্বাগত জানাই। মননে, সৃজনশীলতায় তোমরা সফল মানুষের আদলে একটি সম্পূর্ণ ভিন্নধর্মী ব্যক্তিসত্তা হয়ে উঠবে এই আমার কামনা।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক অবায়দুর রহমান প্রামাণিকের সভাপতিত্বে নবীনবরণ অনুষ্ঠানের সঞ্চালনা করেন মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক মুর্শিদা ফেরদৌস বিনতে হাবীব।

বক্তব্য রাখেন কলা অনুষদের ডিন অধ্যাপক মোহাম্মদ বেলাল হোসেন ও প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান।

অনুষ্ঠানে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) শেখ সাদ আহমেদ, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক নাসিমা আখতার, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক গোলাম মোর্তুজা, অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

মনির হোসেন মাহিন/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।