আবরার ফাহাদের মৃত্যুবার্ষিকী

৭ অক্টোবরকে ‘ভারতীয় আগ্রাসনবিরোধী দিবস’ ঘোষণার দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইবি
প্রকাশিত: ০৯:০১ পিএম, ০৭ অক্টোবর ২০২৪

ছাত্রলীগের নির্যাতনে নিহত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী শহীদ আবরার ফাহাদের পঞ্চম মৃত্যুবার্ষিকীতে তার কবর জিয়ারত করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবির উদ্যোগে শিক্ষার্থীদের একটি দল আবরার ফাহাদের বাড়িতে যায়। এসময় তারা এই দিনটিকে জাতীয়ভাবে ‘ভারতীয় আগ্রাসনবিরোধী দিবস’ ঘোষণার দাবি জানান।

আবরার ফাহাদের মৃত্যুবার্ষিকী/ ৭ অক্টোবরকে ‘ভারতীয় আগ্রাসন বিরোধী দিবস’ ঘোষণার দাবি

সোমবার (৭ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কুষ্টিয়ার কুমারখালীতে অবস্থিত আবরারের কবরস্থান থেকে এ দাবি জানান তারা।

এসময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবির সমন্বয়ক এস এম সুইট, সহ-সমন্বয়ক তানভীর মন্ডল, গোলাম রব্বানী, সায়েম আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আবরার ফাহাদের মৃত্যুবার্ষিকী/ ৭ অক্টোবরকে ‘ভারতীয় আগ্রাসন বিরোধী দিবস’ ঘোষণার দাবি

সমন্বয়ক এস এম সুইট বলেন, “আবরার ফাহাদ জাতীয় ঐক্যের প্রতীক। ভারতীয় আধিপত্যবাদের বিরুদ্ধে প্রথম শহীদ। আবরার ফাহাদরা যুগ যুগ ধরে আমাদের মাঝে বেঁচে থাকবেন। তাদের এই দেশপ্রেম ও আত্মত্যাগ আগামী দিনের তরুণ প্রজন্মের কাছে তুলে ধরার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। আমরা এই দিনটাকে জাতীয়ভাবে ‘ভারতীয় আগ্রাসনবিরোধী দিবস’ ঘোষণার দাবি জানাচ্ছি।”

মুনজুরুল ইসলাম/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।