আবরার ফাহাদ স্মরণে ঢাবি ছাত্রদলের মৌন মিছিল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৫:১৪ পিএম, ০৭ অক্টোবর ২০২৪

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পাঁচ বছর উপলক্ষে মৌন মিছিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।

সোমবার (৭ অক্টোবর) কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিলটি শুরু হয়। মিছিলটি শহীদ মিনার থেকে দোয়েল চত্বর হয়ে শাহবাগ দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

আবরার ফাহাদ স্মরণে ঢাবি ছাত্রদলের মৌন মিছিল

মিছিল শেষে এক মিনিট নীরবতা পালন করা হয়।

ঢাবি ছাত্রদলের সভাপতি গণেশ চন্দ্র রায় সাহস বলেন, দেশপ্রেমিক আবরার ফাহাদ ছিলেন বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব প্রশ্নে অত্যন্ত সোচ্চার। বাংলাদেশের স্বার্থবিরোধী চুক্তিসমূহের সমালোচনার কারণেই তাকে নির্মমভাবে হত্যা করে ফ্যাসিবাদের সন্ত্রাসী বাহিনী ছাত্রলীগের বুয়েট শাখার নেতাকর্মীরা। তার পঞ্চম শাহাদতবার্ষিকীতে আমাদের প্রতিজ্ঞা এই যে, নিরাপদ ও মুক্তবুদ্ধি চর্চার গণতান্ত্রিক ক্যাম্পাসের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল সর্বদা সোচ্চার থাকবে।

আবরার ফাহাদ স্মরণে ঢাবি ছাত্রদলের মৌন মিছিল

তিনি বলেন, আবরার ফাহাদসহ ফ্যাসিবাদী নির্যাতনে প্রাণ হারানো সহস্র শহীদের আত্মত্যাগের স্মরণে বাংলাদেশের স্বার্থরক্ষা, গণতন্ত্র ও মানবাধিকার প্রশ্নে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে সোচ্চার থাকার আহ্বান জানাচ্ছি, যেন আবরার ফাহাদের মতো দেশপ্রেমিক মেধাবীদের আর কখনো ফ্যাসিবাদের হাতে প্রাণ হারাতে না হয়।

এমএইচএ/এমআরএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।