শাবিপ্রবি

সাক্ষীই জানেন না মামলার খবর

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ০৭:১৩ পিএম, ০৫ অক্টোবর ২০২৪

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার ঘটনায় মামলা হয়েছে। মামলাটি করেছেন সিলেটের দক্ষিণ সুরমা থানার মো. কামাল পারভেজ। এ মামলার ২ নম্বর সাক্ষী হিসেবে কেন্দ্রীয় সহ-সমন্বয়ক ফয়সাল হোসেনের নাম দেওয়া হয়েছে। অথচ এ মামলার বিষয়ে কোনো কিছুই তিনি জানেন না।

গত ২২ সেপ্টেম্বর (রোববার) সিলেটের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ৩য় আদালতে এ মামলা দায়ের করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, ছাত্র আন্দোলন চলাকালীন চলতি বছরের ১৯ জুলাই (শুক্রবার) রাত ৯টার দিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফটকের সামনে আগ্নেয়াস্ত্রসহ মারাত্মক অস্ত্র ব্যবহারে হামলার ঘটনা ঘটে। হামলার ঘটনায় জড়িত হিসেবে শাবি ছাত্রলীগের সভাপতি খলিলুর রহমান, সাধারণ সম্পাদক সজীবুর রহমানসহ সংগঠনের বেশ কয়েকজন নেতাকর্মী, বেশ কয়েকজন শাবি শিক্ষার্থী এবং স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীসহ ৭৯ জনের নাম উল্লেখ করা হয়েছে।

এছাড়া এ মামলায় অজ্ঞাতনামা ২০০ জনকে আসামি করা হয়েছে। মামলার আবেদনে উল্লেখিত অভিযোগ, অভিযুক্ত ও সাক্ষীর তথ্য জানাজানি হওয়ার পর এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনা তৈরি হয়েছে। শাবি শিক্ষার্থীদের অনেকেই বলছেন, এ মামলায় নিরপরাধ শিক্ষার্থীদেরও আসামি করা হয়েছে। মাঠে থেকে আন্দোলন করেও কিভাবে তাদের আসামি করা হয়েছে এ প্রশ্ন তুলেছেন অনেকে।

মামলার ২ নম্বর সাক্ষী ফয়সাল হোসেনের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, আমাকে দ্বিতীয় সাক্ষী করে যে মামলা করা হয়েছে তার সম্পর্কে আমি অবগত নই। তা নিয়ে যা করা প্রয়োজন আইনিভাবে আমি তা করবো। এ মামলার বাদী সম্পর্কেও আমি কিছু জানি না।

মামলার বিষয়টি নিশ্চিত করে আইনজীবী শাহেদ আহমেদ সাংবাদিকদের বলেন, আদালত মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে নির্দেশনা দিয়েছে।

নাঈম আহমদ শুভ/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।