রাজশাহী বিশ্ববিদ্যালয়

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষকের অপসারণের দাবিতে বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১২:৩২ পিএম, ০২ অক্টোবর ২০২৪

অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক অধ্যাপক সৈয়দ মো. আব্দুল্লাহ আল মামুনকে অপসারণের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। বুধবার (২ অক্টোবর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ইসমাইল হোসেন সিরাজী ভবনে বিভাগের সামনে বিক্ষোভ করেন তারা।

আন্তর্জাতিক বিভাগের ২০২০-২১ সেশনের শিক্ষার্থী নওশিন ইসলাম বলেন, উনি দায়িত্ব নেওয়ার পর থেকে ৬ বছর ধরে শিক্ষার্থীদের ওপর নানা অনিয়ম অত্যাচার হয়ে আসছে। বিভাগের সেশনজট, অর্থ কেলেঙ্কারি ও যৌন হয়রানির সঙ্গে উনি জড়িত। এরকম শিক্ষককে আমরা বিভাগে চাই না। আমরা উপাচার্য বরাবর একটি দরখাস্ত দিয়েছি কিন্তু এখনো কোনো সিদ্ধান্ত পাইনি।

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষকের অপসারণের দাবিতে বিক্ষোভ

আরেক শিক্ষার্থী ওমর ফারুক তুফান বলেন, আব্দুল্লাহ আল মামুন দীর্ঘ সময় ধরে আমাদের বিভাগে অনিয়ম করে আসছেন। উনি ইতিহাস বিভাগ থেকে আমাদের বিভাগে চেয়ারম্যান হয়ে এসেছিলেন। আমরা তাকে এই বিভাগে আর দেখতে চাই না। আমরা চেয়ারম্যান স্যারকে লিখিত অভিযোগ দিয়েছি কমিটি করার জন্য।

মনির হোসেন মাহিন/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।