এবার উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এইচএসসি পরীক্ষা বাতিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:২২ এএম, ০১ অক্টোবর ২০২৪

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) চলতি বছরের এইচএসসি পরীক্ষা বাতিল করা হয়েছে। সাবজেক্ট ম্যাপিংয়ের মাধ্যমে এ ফল প্রকাশ করা হবে। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়টির পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো. হাবিবুল্যাহ মাহামুদের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) এইচএসসি পরীক্ষা-২০২৪ অনিবার্য কারণবশত বাতিল করা হয়েছে। একই সঙ্গে সাবজেক্ট ম্যাপিংয়ের মাধ্যমে ফলাফল প্রক্রিয়াকরণের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। ফলাফল প্রকাশের তারিখ পরবর্তীতে জানানো হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম বলেন, মন্ত্রণালয়ের এ ধরনের সিদ্ধান্ত আগেই ছিল। বিশ্ববিদ্যালয়ের আগের প্রশাসন বিষয়টি নিয়ে সিদ্ধান্ত জানাতে পারেনি। এখন আর এ পরীক্ষা নেওয়ার সুযোগ নেই। মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক ফলাফল প্রকাশ করা হবে।

তিনি বলেন, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এইচএসসি পরীক্ষা দুই ধাপে অনুষ্ঠিত হয়। আগের পার্টের ফলাফল এরই মধ্যে তৈরি হয়ে আছে। সে কারণে আমাদের এইচএসসির ফল প্রকাশে সমস্যা হবে না। প্রথম পার্টকে ভিত্তি ধরেই এ ফলাফল প্রকাশ করা হবে।

এএএইচ/বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।