আন্দোলনকারীদের ‘পল্টিবাজ’ বলা চবির ছাত্রলীগকর্মীকে মারধর

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৪:০৫ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২৪

ক্যাম্পাসে এসে শিক্ষার্থীদের মারধরের শিকার হয়েছেন কোটা আন্দোলনকারীদের ‘পল্টিবাজ’ বলে হিসাব নিতে চাওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের এক কর্মী।

ভুক্তভোগী ছাত্রলীগকর্মীর নাম হায়াত উল্লাহ। তিনি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের সমুদ্রবিজ্ঞান বিভাগের ছাত্র ও শাখা ছাত্রলীগের উপগ্রুপ ভিএক্সের সক্রিয় কর্মী। শনিবার (২৮ সেপ্টেম্বর) সকালে মারধরের শিকার হন তিনি।

পরে মারধরের বিষয়ে দুপুরে প্রক্টর বরাবর অভিযোগ দেন হায়াতের সহপাঠীরা। অভিযোগ ও বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, সকালে ক্যাম্পাসের জিরো পয়েন্ট থেকে অজ্ঞাতপরিচয় তিনজন হায়াতকে শহীদ আবদুর রব হলের ৩২৪ নম্বর রুমে নিয়ে যান। এসময় তারাসহ আরও ১০-১২ জন তাকে রুমে আটকে রেখে মারধর করেন। বিষয়টি জানতে পেরে বিশ্ববিদ্যালয়ের একজন সহকারী প্রক্টর হায়াতকে উদ্ধার করেন। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হয়েছে।

আন্দোলনকারীদের ‘পল্টিবাজ’ বলা চবির ছাত্রলীগকর্মীকে মারধর

ছাত্রলীগকর্মী হায়াতের বিরুদ্ধে আন্দোলন চলাকালীন সাধারণ শিক্ষার্থীদের হল থেকে বের করে দেওয়া, মারধরের উসকানি, হুমকি, ট্যাগিং দেওয়ার অভিযোগ রয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে পাওয়া ছাত্রলীগের ভিএক্স গ্রুপের কিছু স্ক্রিনশটে দেখা যায়, হায়াত আন্দোলনকারীদের হল থেকে বের করে দিতে চাচ্ছেন। পাশাপাশি আন্দোলনকারীদের ‘মীর জাফর’ দাবি করে সুসময় এলে হিসাব নেওয়ার হুমকি দেন।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. তানভীর মোহাম্মদ হায়দার আরিফ জাগো নিউজকে জানান, মারধরের ঘটনায় অভিযোগ গ্রহণ করা হয়েছে। এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

আহমেদ জুনাইদ/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।