চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

উপাচার্যের নেতৃত্বে ক্লিন ক্যাম্পাস কর্মসূচি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চবি
প্রকাশিত: ০৮:৪১ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দিনব্যাপী ক্লিন ক্যাম্পাস কর্মসূচি পালিত হয়েছে। এসময় উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ ইয়াহ্ইয়া আখতার এবং দুই উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ শামীম উদ্দিন খান (একাডেমিক) ও অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন (প্রশাসনিক) উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে এ কর্মসূচি পালিত হয়। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও পরিচ্ছন্নতা কর্মীরাও উপস্থিত ছিলেন।

সরেজমিনে দেখা যায়, চবি উপাচার্য, উপ-উপাচার্য, প্রক্টরিয়াল বডি, নিরাপত্তা দপ্তরের প্রধান, প্রকৌশলীসহ সাধারণ শিক্ষার্থীরা মাথায় ক্যাপ ও মুখে মাস্ক পরে ঝাড়ু হাতে পরিষ্কার পরিচ্ছন্ন চলে। দিনব্যাপী এ কর্মসূচির অংশ হিসেবে সমগ্র ক্যাম্পাসের সড়ক ও হলগুলো পরিষ্কার করা হয়।

jagonews24

ইসলামিক স্ট্যাডিজ বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ আলী ওবাইদুল্লাহ বলেন, চবির সব সাধারণ শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা কর্মচারী মিলে বিশ্ববিদ্যালয় পরিচ্ছন্ন করার উদ্যোগ নিয়েছি। দিনব্যাপী আমাদের এ কার্যক্রম চলবে যতক্ষণ পর্যন্ত পুরো ক্যাম্পাস পরিষ্কার না হয়। আমরা একটা কথা বিশ্বাস করি আমাদের মানসিক পরিচ্ছন্নতা যেমন দরকার বাহ্যিক পরিচ্ছন্নতা তেমন দরকার। আমরা উভয়দিক পরিষ্কার করেই আমরা নতুন বাংলাদেশ ও ক্যাম্পাস গড়ব।

উপ উপাচার্য (প্রশাসনিক) অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন বলেন, ক্যাম্পাস আমরা নোংরা করেছি আমরাই পরিষ্কার করব। ডাস্টবিনে লেখা থাকে আমাকে ব্যবহার করুন তারপরও আমরা ব্যবহার করি না। আমরা শিক্ষিতরাই এগুলো ব্যবহার করি না। আমরা ডাস্টবিনের পাশে গিয়ে ময়লা ফেলি, কিন্তু ডাস্টবিনে ফেলি না। বিশ্ববিদ্যালয় পরিষ্কার রাখার জন্য যেসব জিনিস প্রয়োজন সবকিছু বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে দেওয়া হবে। এ পরিষ্কার কার্যক্রম নিয়মিত চলবে। ময়লাগুলোর জন্য বিশ্ববিদ্যালয়ের ডিস্পোজাল সিস্টেমকে উন্নত করব। আমরা অনতিবিলম্বে বিশ্ববিদ্যালয়কে প্লাস্টিক মুক্ত করব।

আহমেদ জুনাইদ/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।