নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে এক্সেলসিয়র ওয়ার্কশপ শুরু ২৭ সেপ্টেম্বর

বিজ্ঞাপন বার্তা বিজ্ঞাপন বার্তা
প্রকাশিত: ০৬:৩৮ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২৪

মাইক্রোসফট এক্সেলের প্রযুক্তিগত প্রতিভা ও বিশ্লেষণী ক্ষমতা প্রদর্শনে ‘ইউসিবি স্টক ব্রোকারেজ প্রেজেন্টস এক্সেলসিয়র ২০২৪’ আয়োজন করেছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ফাইন্যান্স ক্লাব। এ ইভেন্টের মাধ্যমে স্নাতকের শিক্ষার্থীরা মাইক্রোসফট এক্সেলে তাদের প্রযুক্তিগত প্রতিভা ও বিশ্লেষণী ক্ষমতা প্রদর্শনের সুযোগ পাবেন।

এক্সেলসিয়রে অংশগ্রহণকারীদের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার। প্রথম পুরস্কার হিসেবে রয়েছে নগদ ২৫ হাজার টাকা, প্রথম রানারআপ ১৫ হাজার এবং দ্বিতীয় রানারআপ পাবেন ১০ হাজার টাকা। সেই সঙ্গে সেরা ১০ অংশগ্রহণকারী নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ফাইন্যান্স বিভাগ থেকে সনদ পাবেন।

প্রতিযোগিতাটিকে ধাপে ধাপে সাজানো হয়েছে। এক্সেলসিয়রের প্রথম ওয়ার্কশপ ২৭ সেপ্টেম্বর এবং প্রথম রাউন্ড ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। দ্বিতীয় রাউন্ডে উত্তীর্ণরা দ্বিতীয় ওয়ার্কশপ ও দ্বিতীয় রাউন্ডে অংশ নিতে পারবেন যা অনুষ্ঠিত হবে ৪ অক্টোবর ও ৫ অক্টোবর। সবশেষে ১১ অক্টোবর গ্ৰ্যান্ড ফিনালের মধ্য দিয়ে এক্সেলসিয়র ২০২৪ শেষ হবে।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে এক্সেলসিয়র ওয়ার্কশপ শুরু ২৭ সেপ্টেম্বর

ইভেন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য জানা যাবে ক্লাবের ফেসবুক পেজে। মাত্র ৩৯৯ টাকায় রেজিস্ট্রেশন করে এই ইভেন্টে অংশগ্রহণ করা যাবে।

বর্তমান বিশ্বে ডেটা প্রায় সমস্ত কোম্পানির সিদ্ধান্ত গ্রহণের প্রক্রিয়ার গুরুত্বপূর্ণ অংশ। প্রচুর পরিমাণে ডেটা ম্যানুয়ালি পরিচালনা করা প্রায় অসম্ভব এবং সেখানেই মাইক্রোসফট এক্সেল একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

মাইক্রোসফট এক্সেল কোম্পানিগুলোকে সহজেই প্রচুর পরিমাণে ডেটা পরিচালনা করতে এবং ডেটাকে তাদের সিদ্ধান্ত নেওয়ার প্রক্রিয়াগুলোতে ব্যবহার করতে সহায়তা করে। এই কারণেই চাকরির বাজারে মাইক্রোসফট এক্সেল সম্পর্কিত শক্তিশালী জ্ঞান প্রয়োজন।

এক্সেলসিয়র অংশগ্রহণকারীদের বিশ্লেষণমূলকভাবে চিন্তা করতে এবং মাইক্রোসফট এক্সেলের অনন্য বৈশিষ্ট্যগুলো ব্যবহার করে নিজেদের দক্ষতা বাড়াতে সাহায্য করবে।

বিএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।