উপাচার্য নিয়োগের দাবিতে উত্তাল ইবি ক্যাম্পাস

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইসলামী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৫:১০ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২৪

উপাচার্য নিয়োগের দাবিতে উত্তাল হয়ে উঠেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। শনিবার (২১ সেপ্টেম্বর) দ্বিতীয় দিনের মতো কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। এসময় রোববারের মধ্যে উপাচার্য নিয়োগের দাবি জানান তারা।

এসময় শিক্ষার্থীরা শিক্ষাকার্যক্রম স্বাভাবিক করতে দুর্নীতিমুক্ত, দক্ষ ও শিক্ষার্থীবান্ধব উপাচার্য নিয়োগের দাবি জানান। এরআগে একই দাবিতে শুক্রবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এদিন উপাচার্য নিয়োগ না দেওয়া পর্যন্ত টানা আন্দোলনের ঘোষণা দেওয়া হয়।

উপাচার্য নিয়োগের দাবিতে উত্তাল ইবি ক্যাম্পাস

ক্যাম্পাস সূত্র জানায়, বেলা সাড়ে ১১টায় ক্যাম্পাসের বটতলায় একত্রিত হন শিক্ষার্থীরা। সেখান থেকে মিছিল নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটক হয়ে মহাসড়কে গিয়ে স্লোগান দিতে থাকেন। এতে সড়কে যান চলাচল বন্ধ হয়ে দুই পাশে যানজটের সৃষ্টি হয়। এক ঘণ্টা সড়ক অবরোধ শেষে কর্মসূচি শেষ করেন শিক্ষার্থীরা।

উপাচার্য নিয়োগের দাবিতে উত্তাল ইবি ক্যাম্পাস

এসময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবির সমন্বয়ক এস এম সুইট বলেন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ হচ্ছে কিন্তু আমাদের মতো পুরোনো একটি বিশ্ববিদ্যালয়ে এখনো উপাচার্য নিয়োগ দেওয়া হচ্ছে না। সাধারণ শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে উঠেছে। আমরা চাই আগামীকালের মধ্যে আমাদের বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ দেওয়া হোক। এ ক্ষেত্রে অতীত দুর্নীতির রেকর্ড যাচাই করে নিয়োগ দেওয়া হোক। দুর্নীতিবাজ কাউকে শিক্ষার্থীরা মেনে নেবে না।

মুনজুরুল ইসলাম/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।