হাবিপ্রবিতে নিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে ভিসি নিয়োগের দাবি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৭:২২ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২৪

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) উপাচার্য নিয়োগের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ। শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ কর্মসূচি পালন করেন তারা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বিগতে দিনে হাজী দানেশ বিশ্ববিদ্যালয় বাইরের ভিসি ছিলেন। তার কাছাকাছি সাধারণ শিক্ষার্থী-শিক্ষকরা পৌঁছাতে পারে নি। আমরা চাই একজন শিক্ষার্থীবান্ধব ভিসি। এ ব্যাপারে আমরা অনড়। আমরা বিশ্ববিদ্যালয় থেকে ভিসি চাই। বিগত সময়ে যারা বাইরে থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসাবে এসেছিলেন তারা ঠিক মতো দায়িত্ব পালন করতে পারেনি।

শিক্ষকরা বলেন, আমরা দেখেছি দীর্ঘ দিনের চলার পথে আমাদের বিশ্ববিদ্যালয়ের যে শিক্ষক জ্ঞানে গরিমায় সেরা তাকে ভিসি হিসাবে নিয়োগ দেওয়া হোক। যার কাছে আমরা আমাদের দাবিগুলো তুলে ধরতে পারবো। বিগত সময় বাইরে থেকে নিয়োগ পাওয়া ভিসি কামরুজ্জামানের কাছে আমরা শিক্ষকরা আমাদের দাবিগুলো তুলে ধরতে পারিনি।

এমদাদুল হক মিলন/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।