বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে ইবিতে বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫২ এএম, ২০ সেপ্টেম্বর ২০২৪

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে মিছিল ও সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা৷

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাত ৯টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের উদ্যোগে ক্যাম্পাসের জিয়া মোড় থেকে মিছিল শুরু করে শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসে বিভিন্ন সড়ক ঘুরে ডায়না চত্বরে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

এসময় হত্যাকাণ্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবির সমন্বয় এস এম সুইটসহ অন্য সহ-সমন্বয়ক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, আমরা বৈষম্যবিরোধী ও নির্যাতনমুক্ত দেশ গড়ার জন্য আন্দোলন করেছি। আবারো আগের মতো বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ও নৈরাজ্য মানা যাবে না। যতদিন অন্যায় অত্যাচার থাকবে আমাদের লড়াই চলবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে একজন মানুষকে যেভাবে পৈশাচিকভাবে হত্যা করা হয়েছে আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। এছাড়াও যত বিচারবহির্ভূত হত্যাকাণ্ড হচ্ছে আমরা তার প্রতিবাদ জানাচ্ছি। এমন বিচার করা হোক যেন আগামীতে কেউ এমন কাজ করতে না পারে।

মুনজুরুল ইসলাম/এএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।