ঢাবির হলে যুবক হত্যার বিচার দাবিতে বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৫:৩০ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে চোর সন্দেহে গণপিটুনি দিয়ে এক যুবককে হত্যার ঘটনায় জড়িতদের চিহ্নিত করে দ্রুত বিচারের আওতায় আনার দাবিতে ‘গণতন্ত্রকামী শিক্ষার্থী’ ব্যানারে বিক্ষোভ মিছিল করেছেন একদল শিক্ষার্থী।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিল শুরু করেন তারা। শহীদ মিনার থেকে মিছিলটি শুরু হয়ে টিএসসি-ভিসি চত্বর হয়ে হলপাড়া ও ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যে এসে সমাবেশে মিলিত হয়।

এসময় শিক্ষার্থীরা ‘ক্যাম্পাসে লাশ কেন-প্রশাসন জবাব চাই’, ‘ছাত্রলীগের আস্তানা-এই ক্যাম্পাসে হবে না’, ‘সাধারণের আড়ালে-ফ্যাসিবাদ চলবে না’, ‘ক্যাম্পাসে লাশ পড়ে-প্রশাসন কি করে’ স্লোগান দেন।

সংক্ষিপ্ত সমাবেশে শিক্ষার্থীরা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো জায়গায় ‘সাধারণ শিক্ষার্থী’ কার্ড ব্যবহার করে এখনো ছাত্রলীগের প্রেতাত্মারা ঘুরে বেড়াচ্ছে। তারা দেশকে অস্থিতিশীল করার জন্য মব জাস্টিস কায়েম করছে। মব জাস্টিসের মাধ্যমে নিরীহ মানুষকে হত্যা করা হচ্ছে। আমরা শিক্ষার্থীরা এর তীব্র নিন্দা জানাই।

তারা বলেন, অবিলম্বে এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের চিহ্নিত করে বিচারের আওতায় আনতে হবে। এই ঘটনা দীর্ঘ সময় ধরে সংঘটিত হয়েছে। এর মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোনো দৃশ্যমান ভূমিকা লক্ষ্য করা যায়নি। অবশ্যই এর দায়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নিতে হবে।

এমএইচএ/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।