ঢাবি সাংবাদিক সমিতির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৪:২২ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৪

নানা কর্মসূচির মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান ছাত্র-শিক্ষক কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কাটেন। পরে উপাচার্যের নেতৃত্বে ছাত্র-শিক্ষক কেন্দ্র চত্বর থেকে র‌্যালি বের করা হয়।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. সায়মা হক বিদিশা, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী, প্রক্টর সহযোগী অধ্যাপক সাইফুদ্দীন আহমদ, সমিতির সভাপতি আল সাদী ভূঁইয়া, সহ-সভাপতি রাসেল সরকার, সাধারণ সম্পাদক মহিউদ্দিন মাহী, যুগ্ম সাধারণ সম্পাদক নাসিমুল হুদা, দপ্তর সম্পাদক জাফর আলী, কার্যনির্বাহী সদস্য খালেদ মাহমুদ ও হাসান আলীসহ সমিতির সদস্য ও সাবেক নেতারা উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সমিতির সদস্য ও সমিতি সংশ্লিষ্ট বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিদের শুভেচ্ছা জানিয়ে বলেন, প্রতিষ্ঠার পর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যরা নিষ্ঠা ও সততার সঙ্গে কাজ করে যাচ্ছে। ভবিষ্যতেও তাদের এই পেশাদারত্ব অব্যাহত থাকবে বলে আমি আশা করি।

ঢাবি সাংবাদিক সমিতির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন সবাইকে সঙ্গে নিয়ে দক্ষতা, স্বচ্ছতা ও আন্তরিকতার সঙ্গে বিভিন্ন পরিস্থিতি মোকাবিলা করে এগিয়ে যাবে। এই অগ্রযাত্রায় সার্বিক সহযোগিতা করার জন্য উপাচার্য ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যদের প্রতি আহ্বান জানান।

প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. সায়মা হক বিদিশা মানুষের জীবনে গণযোগাযোগের গুরুত্ব তুলে ধরে বলেন, তরুণ সাংবাদিকদের কর্মচাঞ্চল্যে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি পরিচালিত হয়ে আসছে। প্রশাসনকে সত্য ও ন্যায়ের পক্ষে কাজ করতে সমিতির সদস্যরা সহযোগিতা করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, সুশাসন প্রতিষ্ঠায় সংবাদমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুশাসন প্রতিষ্ঠা ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যদের সহযোগিতা প্রত্যাশা করেন।

সভাপতির বক্তব্যে সাংবাদিক আল সাদী ভুইঁয়া অনুষ্ঠানে উপস্থিত সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এমএইচএ/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।