স্বৈরাচার পতনে ‘চল্লিশার’ আয়োজন বিশ্ববিদ্যালয়ে

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ১১:০৪ এএম, ১৭ সেপ্টেম্বর ২০২৪

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শেখ হাসিনা সরকারের পতনের চল্লিশ দিন উপলক্ষে ভিন্নধর্মী নৈশভোজের আয়োজন করেছেন শিক্ষার্থীরা।

শনিবার (১৪ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে এ নৈশভোজের আয়োজন করা হয়। ব্যতিক্রমধর্মী এ আয়োজনে বিভাগটির বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা অংশ নেন।

আয়োজকরা বলেন, এটি শুধুমাত্র খাবারের আয়োজন নয়, এটি বিভাগের সকলের মধ্যে ভালোবাসা ও সংহতি সৃষ্টি করার একটি প্রচেষ্টা। পাশাপাশি এ আয়োজনের মাধ্যমে তারা একটি ব্যাঙ্গাত্মক রূপে দেশের স্বৈরাচারের রাজনৈতিক প্রেক্ষাপট তুলে ধরতে চেষ্টা করেছেন।

বিভাগটির শিক্ষার্থী তানভীর মন্ডল বলেন, স্বৈরাচারের বিরুদ্ধে প্রতিবাদ এবং ঘৃণা ছড়িয়ে দিতেই আমাদের এ ভিন্নধর্মী আয়োজন। আমাদের এই আয়োজনের মধ্য দিয়ে একটা বার্তা থাকবে, যাতে ভবিষ্যতে দেশে কখনো স্বৈরাচারের জন্ম না হয়।

ফরহাদ নামের এক শিক্ষার্থী বলেন, এই আয়োজন স্বৈরাচার সরকারের বিরুদ্ধে একটি প্রতিবাদ হিসেবে লেখা থাকবে। একইসঙ্গে পরবর্তী প্রজন্মের জন্য এমন কিছু নিদর্শন রেখে যেতে চাই, যেটা দেখে তারা বুঝতে শিখবে যে স্বৈরাচারীদের পরিণতি কী হতে পারে!

মুনজুরুল ইসলাম/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।