পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে দোয়া-মাহফিল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২৪

বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.) এর জন্ম ও মৃত্যুদিবস তথা পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ মসজিদুল জামিয়ায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহেমেদ খান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মামুন আহমেদ।

এছাড়া সভায় উপস্থিত থেকে রাসুলুল্লাহর (সা.) জীবন ও কর্মের ওপর আলোচনা করেন আরবি ও ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষকরা। আলোচনা সভায় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। কেন্দ্রীয়ভাবে পালন ছাড়াও বিভিন্ন হলের মসজিদেও দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে দোয়া-মাহফিল

আরও পড়ুন

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমেদ খান বলেন, আমরা এই অনুষ্ঠানকে মসজিদকেন্দ্রিক করেছি কারণ আমি মনে করি, এই বিষয়গুলোর সঙ্গে জ্ঞানের একটা সংযোগ আছে। মসজিদ ইবাদাতের পাশাপাশি জ্ঞানচর্চারও একটি কেন্দ্র হতে পারে। এই সংস্কৃতিটা আমরা গড়ে তুলতে পারি। সরকার ঈদে মিলাদুন্নবীকে আনুষ্ঠানিকভাবে পালনের জন্য আমাদের পরামর্শ দিয়েছে।

উপ-উপাচার্য ড. মামুন আহমেদ তার বক্তব্যে হজরত মুহাম্মদ (সা.) এর জীবন ও কর্ম থেকে শিক্ষা নিয়ে নিজেদের জীবনে বাস্তবায়ন করার ওপর গুরুত্বারোপ করেন।

এমএইচএ/বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।