জুলাই গণঅভ্যুত্থান বেহাত হতে দেওয়া যাবে না: ছাত্র ইউনিয়ন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:৩৫ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২৪

দেশে জুলাই হত্যাকাণ্ডের বিচার ও আহতদের সুচিকিৎসা এবং পুনর্বাসনসহ ৪ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে ছাত্র ইউনিয়ন। শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টায় রাজধানীর শাহবাগে এই বিক্ষোভ সমাবেশ করে সংগঠনটি।

এতে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের সভাপতি মাহির শাহরিয়ার রেজার সভাপতিত্বে সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক বাহাউদ্দিন শুভ।

এসময় মাহির শাহরিয়ার রেজা বলেন, নতজানু পররাষ্ট্রনীতির কারণেই আমরা ভারতের আধিপত্যের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ নিতে পারছি না। আমরা সীমান্তে আর কোনো হত্যা দেখতে চাই না। ফেলানি, স্বর্ণা দাস বা জয়ন্তদের মতো আর কেউ যেন সীমান্তে হত্যাকাণ্ডের শিকার না হন সেজন্য সরকারকে ভারত সরকারের প্রতি চাপ দিতে হবে।

সমাবেশে বক্তারা বলেন, ৫ আগস্ট স্বৈরাচার পতনের পর দেশজুড়ে নৈরাজ্য বিরাজ করছে। এখন পর্যন্ত দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা যায়নি। এই ব্যর্থতার জন্য দেশের বিভিন্ন জায়গায় নানা অপকর্ম চালিয়ে যাচ্ছে একটি গোষ্ঠী। তাদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের মুখোমুখী করতে হবে।

বক্তারা আরও বলেন, স্মরণকালের ভয়াবহ বন্যায় প্লাবিত হয়েছে কুমিল্লা, ফেনী, নোয়াখালী, খাগড়াছড়িসহ দেশের বেশ কিছু এলাকা। সব এলাকায় বন্যা পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি।

আক্রান্ত এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানগুলো দ্রুত সংস্কার করতে হবে এবং শিক্ষার্থীদের বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ করতে হবে। আমরা আশা করবো, বর্তমান অন্তর্বর্তী সরকার শিক্ষার্থীদের পাশে দাঁড়াবে। স্বেচ্ছাচারী আচরণ না করে বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক, শোষণ-বৈষম্যহীন রাষ্ট্র হিসেবে বির্নিমাণের প্রাথমিক কাজ সম্পাদন করে অতিদ্রুত সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে নির্বাচিত জনপ্রতিনিধিদের হাতে দায়িত্ব হস্তান্তরের দাবি জানানো হয় এসময়।

এমএইচএ/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।