ইবিতে উপাচার্য নিয়োগের দাবিতে সমাবেশ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইবি
প্রকাশিত: ০৭:১৬ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২৪

শিক্ষা কার্যক্রমে স্থবিরতা দূর করতে দ্রুত উপাচার্য নিয়োগের দাবিতে মিছিল ও সমাবেশ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ কর্মসূচি পালন করেন তারা।

ক্যাম্পাস সূত্র জানায়, বেলা আড়াইটার দিকে প্রধান ফটক সংলগ্ন চত্বর থেকে মিছিল শুরু করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ফটকের সামনে গিয়ে ছাত্ররা সমাবেশে মিলিত হয়। সেখানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইসলামী বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক, সহ-সমন্বয়সহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন।

এসময় শিক্ষার্থীরা বলেন, বিগত দিনে ভিসিরা রাজনৈতিক দলদাস হয়ে কাজ করতেন। দুর্নীতি ও অনিয়ম করে তারা বিশ্ববিদ্যালয়কে লুটেপুটে খেয়েছেন। এছাড়াও অনৈতিক নানা অভিযোগে তারা অভিযুক্ত ছিলেন। আমরা আগামী-দিনে এমন ভিসি চাই না।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইসলামী বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক এস এম সুইট বলেন, দীর্ঘদিন হয়ে গেলেও ইসলামী বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ হচ্ছে না। এতে শিক্ষাকার্যক্রম স্থবির হয়ে পড়েছে। আমরা দ্রুত ভিসি নিয়োগের দাবি জানাচ্ছি। কিন্তু নিয়োগের ক্ষেত্রে দুর্নীতিমুক্ত, সংস্কার মনা ও দলীয় লেজুড়বৃত্তি মুক্ত ব্যক্তিকে ভিসি নিয়োগ দিতে হবে।

মুনজুরুল ইসলাম/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।