ঢাবিতে ‘নতুন বাংলাদেশে কেমন সংবিধান চাই’ শীর্ষক সেমিনার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৫:৩৩ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২৪
‘নতুন বাংলাদেশে কেমন সংবিধান চাই’ শীর্ষক সেমিনার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম ‘শিক্ষার্থী ভাবনার’ উদ্যোগে ‘নতুন বাংলাদেশে কেমন সংবিধান চাই’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের সিরাজুল ইসলাম লেকচার হলে এ সেমিনারের আয়োজন কর হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. সায়মা হক বিদিশা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

‘শিক্ষার্থী ভাবনা’র আহ্বায়ক মো. সাব্বির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মো. কামরুল হাসান, জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক মুস্তাক ইবনে আয়ুব, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের সহকারী অধ্যাপক জুবায়ের সোহান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের শিক্ষার্থী হাসান আব্দুল্লাহ আলোচনায় অংশ নেন।

প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. সায়মা হক বিদিশা বলেন, আমরা সবাই একটি বৈষম্যহীন বাংলাদেশ চাই, যেখানে সব মানুষের সমান অধিকার থাকবে। সংবিধান সংস্কারের ক্ষেত্রে সব শ্রেণি-পেশার মানুষের আশা-আকাঙ্ক্ষা, অধিকার ও ভাবনার প্রতিফলন যাতে ঘটে, সেসব বিষয় বিবেচনা করতে হবে। এক্ষেত্রে শিক্ষার্থী ও তরুণ প্রজন্মের চিন্তাভাবনা ও মতামত গুরুত্ব সহকারে শোনা উচিত।

এমএইচএ/এসআইটি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।