ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণ করলো সাউথইস্ট ইউনিভার্সিটি

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৭:৪৯ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে সাউথইস্ট ইউনিভার্সিটিতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেল ৩টায় রাজধানীর তেজগাঁওয়ে সাউথইস্ট ইউনিভার্সিটি ক্যাম্পাসের মাল্টিপারপাস হলে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে সাউথইস্ট ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম সভাপতিত্ব করেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান রেজাউল করিম। বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এম. মোফাজ্জল হোসেন ও সাউথইস্ট বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. সিরাজুল ইসলাম প্রমুখ।

সাউথইস্ট ইউনিভার্সিটি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সাউথইস্ট ইউনিভার্সিটির চার শিক্ষার্থী শহীদ হন। তারা হলেন- রাব্বি মিয়া, রাকিব হোসাইন, ইমতিয়াজ আহমেদ জাবির ও রবিউল ইসলাম লিমন। এদিন এই চার শহীদসহ সারাদেশে আন্দোলনে শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে শহীদ পরিবারের সদস্যরা ও শহীদদের সহপাঠীরাও বক্তব্য রাখেন।

ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান রেজাউল করিম লিখিত বক্তব্যে শহীদ ও আহতদের পরিবারের প্রতি সহমর্মিতা প্রকাশ করেন। তিনি দেশের জন্য শহীদদের আত্মত্যাগ ও সাহস সবার জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে বলে উল্লেখ করেন।

সূচনা বক্তব্য রাখেন ডিন অধ্যাপক ড. সিরাজুল ইসলাম। অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর জেনারেল কাজী ফকরুদ্দিন আহমেদ, ডিনবৃন্দ, বিভাগীয় প্রধানরা, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সাউথইস্ট ইউনিভার্সিটি

আলোচনা সভা ও দোয়া মাহফিলের আগে শহীদদের স্মরণে ইউনিভার্সিটিতে নামকরণকৃত চারটি হলের নামফলক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে চার শহীদ পরিবারের সদস্যদের হাতে প্রত্যেক পরিবারের জন্য ১০ লাখ টাকার চেক তুলে দেওয়া হয়।

দোয়া মাহফিল ও মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হবে। দোয়া পরিচালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ডা. আতাউর রহমান মিয়াজী।

এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।