ঢাবির এসএম হলে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৭:১১ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২৪

ছাত্র-শিক্ষকদের যৌথ উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম হলে স্বেচ্ছায় পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. সায়মা হক বিদিশা হল প্রাঙ্গণে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কর্মসূচির উদ্বোধন করেন। হল প্রাধ্যক্ষ ড. আব্দুল্লাহ-আল-মামুন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. সায়মা হক বিদিশা পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি গ্রহণ করায় শিক্ষার্থীসহ হল প্রশাসনকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় ও হলকে সুন্দর ও পরিচ্ছন্ন রাখা আমাদেরই দায়িত্ব।

তিনি বলেন, একটি সুন্দর পরিবেশে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণাকে এগিয়ে নিতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। হল পরিষ্কার, বৃক্ষরোপণসহ বিভিন্ন স্বেচ্ছাসেবামূলক কার্যক্রম সারাবছর চালিয়ে যাওয়ার পাশাপাশি যে কোনো ক্রান্তিকাল ও দুর্যোগে দেশের মানুষের পাশে দাঁড়ানোর জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

হল প্রাধ্যক্ষ ড. আব্দুল্লাহ-আল-মামুন জানান, হলে গেস্টরুম প্রথা, নির্যাতন, অন্যায় ও অত্যাচারসহ সমাজের সব ময়লা-আবর্জনা ঝেড়ে ফেলার প্রতীকী কর্মসূচি হিসেবে ছাত্র-শিক্ষকরা এই পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করছেন।

এমএইচএ/এমআরএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।