ঢাবিতে হয়রানি নিরসনে নীতিমালা পর্যালোচনায় কমিটি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৬:১০ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রচলিত কার্যক্রম, নীতিমালা খতিয়ে দেখা ও অধিকতর কার্যকর করার মাধ্যমে নিপীড়ন এবং হয়রানি নিরসনে সংশ্লিষ্ট কার্যক্রম-নীতিমালা পর্যালোচনায় পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিষয়টি জাগো নিউজকে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক সাইফুদ্দীন আহমদ।

সাইফুদ্দীন আহমদ বলেন, গণঅভ্যুত্থান পরবর্তী বৈষম্যবিরোধী চেতনার প্রেক্ষাপটে অংশীজনদের পক্ষ থেকে নিপীড়ন ও হয়রানি প্রতিরোধের ওপর বিশেষভাবে গুরুত্ব আরোপ করা হচ্ছে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত কার্যক্রম, নীতিমালা খতিয়ে দেখা ও অধিকতর কার্যকর করার মাধ্যমে নিপীড়ন ও হয়রানি নিরসনে সংশ্লিষ্ট কার্যক্রম ও নীতিমালা পর্যালোচনা করার জন্য কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে আহ্বায়ক হিসেবে রাখা হয়েছে, ঢাবি প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. সায়মা হক বিদিশাকে। কমিটির অন্য সদস্যরা হলেন- গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. গীতি আরা নাসরীন, উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আয়শা বানু, উন্নয়ন অধ্যয়ন বিভাগের অধ্যাপক ড. শুচিতা শরমিন এবং আইন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ইকরামুল হক।

এমএইচএ/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।