আ’লীগ সরকার পতনের এক মাস উপলক্ষে শিক্ষার্থীদের ‘শহীদি মার্চ’ শুরু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৪:০৪ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০২৪
ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে শুরু হয়েছে শহীদি মার্চ কর্মসূচি

শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার পতনের এক মাস পূর্তি উপলক্ষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা ‘শহীদি মার্চ’ কর্মসূচি শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) বিকেল সাড়ে ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে শুরু হয় কর্মসূচি।

এর আগে দুপুর ২টা থেকেই জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। তারা বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে রাজু ভাস্কর্যের পাদদেশে জড়ো হন। এ সময় তারা ‘উই ওয়ান্ট-জাস্টিস’, ‘জেগেছে রে জেগেছে- ছাত্র সমাজ জেগেছে’, ‘লেগেছে রে লেগেছে-রক্তে আগুন লেগেছে’, ‘আমার ভাইয়ের রক্ত- বৃথা যেতে দেবো না’, ‘আমার ভাইয়ের খুনির- বিচার করো করতে হবে’ইত্যাদি স্লোগান দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে শুরু হওয়া শহীদি মার্চ নীলক্ষেত-নিউমার্কেট-কলাবাগান-মিরপুর রোড হয়ে মানিক মিয়া অ্যাভিনিউ ও সংসদ ভবনের সামনে দিয়ে ফার্মগেট-কারওয়ান বাজার-শাহবাগ হয়ে রাজু ভাস্কর্য দিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হবে।

এর আগে গতকাল বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচির ঘোষণা দেন আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম।

এমএইচএ/কেএসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।