শাহজালাল বিশ্ববিদ্যালয়

জরুরি প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব পালন করবেন অধ্যাপক বদিউজ্জামান

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৮:৪৩ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২৪
অধ্যাপক ড. সৈয়দ বদিউজ্জামন ফারুক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত সাময়িকভাবে জরুরি প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব পালন করবেন ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ বদিউজ্জামন ফারুক।

সোমবার (২ সেপ্টেম্বর) দুপুর আড়াইটায় ডিনদের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ও সোশ্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. লায়লা আশরাফুন।

অধ্যাপক লায়লা আশরাফুন বলেন, শিক্ষা মন্ত্রণালয় থেকে যে চিঠিটি এসেছে সেটার আলোকে আমরা আমাদের ডিনদের মধ্যে থেকে জ্যেষ্ঠ অধ্যাপক ড. সৈয়দ বদিউজ্জামান ফারুককে মনোনীত করেছি। শিক্ষা মন্ত্রণালয় থেকে চিঠিতে যতটুকু কাজের পরিধি উল্লেখ করা হয়েছে তিনি ততটুকু দায়িত্ব পালন করবেন।

এ বিষয়ে দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক সৈয়দ বদিউজ্জামান ফারুক বলেন, জ্যেষ্ঠতার ভিত্তিতে জরুরি প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব পালন করার জন্য আমাকে মনোনীত করা হয়েছে।

তিনি আরও বলেন, ক্লাস-পরীক্ষা চালু ও হল খোলার বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। পরবর্তী সময়ে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

জরুরি মিটিংয়ে ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. বদিউজ্জাামান ফারুকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন লাইফ সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মামুন, অ্যাপ্লাইড সায়েন্সেস অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. রেজা সেলিম, সোশ্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. লায়লা আশরাফুন, ম্যানেজমেন্ট অ্যান্ড বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন অনুষদের ডিন অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদার ও অ্যাগ্রিকালচার অ্যান্ড মিনারেল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আবু সাঈদ আরফিন খান।

এরআগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের আলটিমেটামের পর উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষসহ বিভিন্ন প্রশাসনিক পদ থেকে মোট ৮৩ জন পদত্যাগ করেন। এতে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের কার্যক্রম স্থবির হয়ে পড়ে।

নাঈম আহমদ শুভ/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।