শেকৃবির দায়িত্বে অধ্যাপক জাকির হোসেন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শেকৃবি
প্রকাশিত: ০৯:২৩ এএম, ০২ সেপ্টেম্বর ২০২৪

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষের নিয়োগ না হওয়া অবধি প্রশাসনিক, আর্থিক ও শিক্ষা কার্যক্রম পরিচালনা করবেন কৃষি ব্যবসায় অনুষদের অধ্যাপক জাকির হোসেন।

রোববার (১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের সব বিভাগীয় চেয়ারম্যানের মধ্যে আলোচনায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ রেজাউল করিম।

শেখ রেজাউল করিমের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বিদ্যমান পরিস্থিতিতে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের পরবর্তী ভাইস চ্যান্সেলর নিয়োগ না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় চেয়ারম্যানদের সঙ্গে আলোচনাক্রমে একজন সিনিয়র প্রফেসরকে সাময়িকভাবে বিশ্ববিদ্যালয়ের আর্থিক, প্রশাসনিক ও শিক্ষা কার্যক্রম পরিচালনার দায়িত্ব প্রদানের পরামর্শ করা হয়। সেই পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ৪টি অনুষদের বিভাগীয় চেয়ারম্যানদের সঙ্গে আলোচনা সভা করেন। সভায় বিশ্ববিদ্যালয়ের এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদের কৃষি পরিসংখ্যান বিভাগের প্রফেসর মো. জাকির হোসেনকে সাময়িকভাবে আর্থিক, প্রশাসনিক ও শিক্ষা কার্যক্রম পরিচালনার দায়িত্ব প্রদানের নিমিত্তে সর্বসম্মত সুপারিশ গৃহীত হয়।

এদিকে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে রোববার থেকেই সব শ্রেণির কার্যক্রম শুরু করেছেন শিক্ষকরা। দীর্ঘ ২ মাস পর ক্লাসে ফিরেছেন বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থী।

তাসনিম আহমেদ তানিম/এসএনআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।